রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৩:২৫ অপরাহ্ন

অবসরে যাবার বিদায় বেলায় প্রাপ্তিতে পরিপূর্ণতা পেল

mm
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ৬ জানুয়ারী, ২০২১
  • ১০০বার পঠিত

দীর্ঘ ২৮ বছর বাংলাদেশ পুলিশে চাকরি করে অবসরে গেলেন। শত শত পুলিশ প্রতি বছরে অবসরে যায়। চাকরি জীবনে পুলিশ অবসর গ্রহণকালে পুলিশের পক্ষ থেকে এভাবে বিদায় অনুষ্ঠান খুব কম জনের ভাগ্যেই জোটে।

দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানায় কর্মরত এসআই আবুল কালাম আজাদের অবসর গ্রহণ উপলক্ষে আয়োজিত বিদায় সংর্বধনা অনুষ্ঠানে ফুল দিয়ে সজ্জিত গাড়িবহর এবং সহকর্মীদের ভালোবাসার মধ্যে দিয়ে তাকে বিদায় জানানো হয়।

মঙ্গলবার ৫ জানুয়ারি সকাল ১১:০০ টায় ঘোড়াঘাট থানা চত্তরে অনুষ্ঠিত বিদায় সংর্বধনা অনুষ্ঠানে শ্রদ্ধা, ভালবাসা আর ফুলের শুভেচ্ছায় বিদায় জানান ঘোড়াঘাট থানা পুলিশ।

এসময় বিদায়ী এসআই আবুল কালাম আজাদ বলেন , একজন এসআই এর অবসর উপলক্ষে এত আয়োজন কোথাও দেখিনি। জীবনে কখনো কল্পনা করিনি এত ভালবাসা,এত শ্রাদ্ধা, একটা সজ্জিত গাড়ি বহরে বসিয়ে এত সম্মান দিয়ে আমাকে আনুষ্ঠানিক বিদায় দেয়া হবে।

সহকর্মীদের দেয়া বিরল ভালোবাসার আবেগে আপ্লুত হয়ে তিনি বলেন, বিদায় কালে আমি প্রাপ্তিতে পরিপূর্ণতা পেয়েছি।আর এই জন্য আমি ওসি স্যার কে ধন্যবাদ জানায়।এসময় তিনি আরও বলেন,পুলিশ যদি চাকরির শেষে নূন্যতম সেই সম্মানটা পায় তাহলে সেই সম্মানটাই আমাদের প্রত্যাশা পূরণের চরম পাওয়ার সামিল।

এসময় ঘোড়াঘাট থানা অফিসার ইনচার্জ আজিম উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, বিদায় সব সময় মর্মান্তিক, কষ্টের,মূর্ছনা।বিদায় কথাটি ভেসে আসলেই একটা করুণ আর্তনাদ ভেসে আসে।অনেক ধরণের বিদায় আছে আর এটি তার চাকরি জীবনের বিদায়।অবসর জীবনের এই সময়ে তিনি যেন তার পরিবার পরিজন নিয়ে ভাল থাকেন এবং সকলের জন্য দোয়া কামনা করেন।

আরও বক্তব্য রাখেন তদন্ত অফিসার মমিনুল ইসলাম।এ সময় উপস্থিত ছিলেন, এসআই জিয়াউর রহমান, দুলু মিয়া, ফারুকুজ্জামান, ফজলার রশিদ, হাবিব, খুরশিদ জাহান,মতিউর রহমান,হাসেম, এএসআই জামান, মঞ্জুরুল, ভোলানাথ, মালেক,রফিকুল ও আসমা খাতুন সহ থানা পুলিশের অন্যান্য সদস্যরা।

পরিশেষে এসআই আবুল কালাম আজাদ কে ওসি আজিম উদ্দিন নিজে গাড়ির দরজা খুলে বসিয়ে দিয়ে তার গন্তব্যে পৌছে দেওয়ার ব্যবস্তা করেদেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash