শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৭:৫৬ পূর্বাহ্ন

কৃষি বিশ্ববিদ্যালয় নাগেশ্বরীতে স্থাপনের দাবিতে মানববন্ধন

mm
রাকিবুল হাসান কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার ৭ জানুয়ারী, ২০২১
  • ৩১বার পঠিত



প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত কৃষি বিশ্ববিদ্যালয় কুড়িগ্রামের নাগেশ্বরীতে স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয়রা। নাগেশ্বরী উপজেলা ছাত্রলীগের ডাকে বৃহস্পতিবার (৭ই জানুয়ারি) দুপুরে, কুড়িগ্রাম ভূরুঙ্গামারী সড়কের নাগেশ্বরী বাসস্ট্যান্ডে এ মানববন্ধন করেন তারা।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ফজলুল করিম সাজুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, বণিক সমিতির সম্পাদক আনিছুর রহমান জিন্নু, সাবেক অধ্যক্ষ শহিদুল ইসলাম মুকুল, নাগেশ্বরী সরকারী কলেজের সহকারী অধ্যাপক আজহারুল ইসলাম আল আমীন, প্রেসক্লাব সভাপতি লিটন চৌধুরী, জেলা কৃষকলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান বীরবল, বীর মুক্তিযোদ্ধা নওশাদ আলী, বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান নান্টু, স্বতন্ত্র মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মোহাম্মদ হোসেন ফাকু, নৌকা প্রতীকের প্রার্থী ফরহাদ হোসেন ধলু সওদাগর, আশার আলো পাঠশালার পরিচালক কুমার বিশ্বজিৎ বর্মন, প্রভাষক রফিকুল ইসলাম, ছাত্রলীগ সম্পাদক আনিছুর রহমান।

বক্তারা বলেন কুড়িগ্রামের সর্ববৃহৎ উপজেলা নাগেশ্বরী উত্তর ধরলার তিন উপজেলা ও একটি প্রশাসনিক থানার প্রাণকেন্দ্রে অবস্থিত। নদী বিধৌত এ উপজেলায় রয়েছে বিস্তৃর্ণ খাস জমি। এর কিছু অংশে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করে বাকী জমি এর গবেষণার কাজে ব্যবহার করা যাবে।

তাছাড়া এ উপজেলায় বড় বড় অনেক শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি রয়েছে একটি সরকারী কলেজ, সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, রায়গঞ্জ ইন্সটিটিউট অফ হেলথ টেকনোলজি।

এখানে কৃষি বিশ্ববিদ্যালয় হলে এসব সরকারী প্রতিষ্ঠানের পাশাপাশি সেখানেও দেশের বিভিন্ন জেলা উপজেলা থেকে এসে শিক্ষার্থীরা পড়ালেখা করবে।

বক্তারা আরও বলেন পার্শ্ববর্তী উপজেলা ভূরুঙ্গামারীর সোনাহাট স্থলবন্দর ব্রিটিশ আমলে বাংলাদেশ ও ভারতের উত্তর-পূর্বাঞ্চলের আসাম, মিজোরাম, মনিপুর, নাগাল্যান্ড, ত্রিপুরা, অরুনাচল ও মেঘালয় রাজ্যের একমাত্র প্রবেশদ্বার ছিল। পাশেই ছিল আসাম-বেঙ্গল এক্সেস্ রোড ও রেলপথ।

তাই নাগেশ্বরীতে কৃষি বিশ্ববিদ্যালয় হলে ওই পথে সেখানকার শিক্ষার্থীরাও এখানে এসে পড়ালেখা করতে পারবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash