শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৮:৩২ পূর্বাহ্ন

কক্সবাজার টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে আগুনে প্রায় ৬ শ ঘর পুড়ে ছাই : আহত ৩০

mm
কক্সবাজার জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার ১৪ জানুয়ারী, ২০২১
  • ৪৭বার পঠিত



কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া-মোছনী নিবন্ধিত শরনার্থী ক্যাম্পে আগুনে প্রায় ছয় শতাধিক ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে গিয়েছে। এঘটনায় ৩০ জন নারী-পুরুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। বুধবার গভীর রাত ১টার দিকে এঘটনা ঘটে।মুহুর্তে আগুনেরলেলিহান চারদিকে ছড়িয়ে পড়ায় ঘর হতে কোন পরিবার মালামাল বের করতে পারেনি। আগুনের উৎস কোথা হতে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে রোহিঙ্গারা জানিয়েছেন, একটি বাড়ির গ্যাসের চুলা থেকে এ আগুনের সুত্রপাত হয়ে মুহুর্তে চারদিকে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে টেকনাফ-উখিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘন্টার ফায়ার সার্ভিসসহ উপস্থিত রোহিঙ্গাদের সহায়তায় সকাল নাগাদ আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।
টেকনাফ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুকুল কুমার নাথ বলেন, রাত ২টার দিকে খবর পেয়ে উখিয়া টেকনাফের দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, আগুনের সূত্রপাত এখনো সঠিক কারণ নির্ণয় করা যায়নি। তবে কেউ কেউ গ্যাসের চুলা থেকে এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছে।
এই ব্যাপারে নয়াপাড়া শরণার্থী ক্যা¤েপর ক্যা¤প ইনচার্জ আব্দুল হান্নান জানান,ভোররাতে হঠাৎ অগ্নিকান্ডে উপরোক্ত ক্ষয়ক্ষতির সত্যতা নিশ্চিত করেন এবং অগ্নিকান্ডের উৎস স¤পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়। এই অগ্নিকান্ডের প্রকৃত কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন তিনি ।

এদিকে সকাল ১০টারদিকে কক্সবাজার ত্রাণ শরণার্থী ও পূর্ণবাসন বিষয়ক কমিশনার শাহ রেজওয়ান হায়াত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ রোহিঙ্গা ক্যা¤প পরিদর্শন করেন এবং ইউএনএইচসিআরের কমিউনিটি সেন্টার এবং পার্শ^বর্তী ২টি স্থানীয় জনবসতির ঘরসহ প্রায় ৬ শ ঘর আগুনে পুড়ে ছাঁই হয়ে গেছে। এছাড়া পার্শ^বর্তী ভাসমান আরো কিছু ঝুপড়ি ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে ।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..