শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৯:১৫ অপরাহ্ন

রাজশাহীর দুর্গাপুরে পুকুর খননের অভিযোগে একজনের কারাদণ্ড

mm
রাজশাহী ব্যুরোঃ
  • আপডেট সময় বুধবার ২৭ জানুয়ারী, ২০২১
  • ৪১বার পঠিত

রাজশাহীর দুর্গাপুরে ফসলী জমিতে পুকুর খনন বন্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আকবর আলী (৪২) নামের এক ব্যাক্তির ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিশিয়ান ও সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ।

জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ নেতৃত্বে গত দুই দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় জমির শ্রেণী পরিবর্তন করে পুকুর খননের অভিযোগে অভিযান পরিচালনা করছেন।, এসময় বেশকিছু এক্সেভেটর মেশিন নিষ্ক্রিয় করা হয়েছে ও একজনকে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ জানান, গোপালপুর মৃধা পাড়ায় বিদ্যুতের পোল ঘেঁষে পুকুর খনন করা হচ্ছিলো। ফলে বিদ্যুতের পোল ভেঙে ওই এলাকার বিদ্যুৎ সংযত বিচ্ছিন্ন ও দুর্ঘটনার আশঙ্কা তৈরি হয়। তাদের একাধিকবার নিষেধ করে চিঠি দেওয়া হলেও তার তোয়াক্কা না করে পুকুর খনন চালিয়ে যাচ্ছিলো। এ কারণে সরকারী সম্পদ রক্ষা ও জানমালের নিরাপত্তার জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে আকবর আলী নামের ব্যাক্তির ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা জানান, জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খনন ও খাস জমিতে পুকুর খননের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..