শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০৬ অপরাহ্ন

আগামীকাল শিবগঞ্জ পৌরসভা নির্বাচন, প্রথম ইভিএম মেশিনে ভোট; সকল প্রস্তুতি সম্পন্ন

mm
রাজশাহী ব্যুরোঃ
  • আপডেট সময় রবিবার ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৫বার পঠিত

আগামীকাল ১৪ ফেব্রুয়ারি সকাল থেকে শুরু হবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ভোট গ্রহণ। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে ইলেট্রনিক ভোটিং মেশিনসহ নির্বাচনী সরঞ্জাম।

নির্বাচনকে সামনে রেখে কঠোর নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারেন এ জন্য ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এর সাথে ২ পাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন।

এছাড়া র‌্যাব-পুলিশের পাশাপাশি, আনাসার ও ডিবি পুলিশ সদস্য নিরাপত্তায় কাজ করবেন। প্রস্তুত রাখা হয়েছে রায়ট কার। নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টির তিনজন মেয়র প্রার্থী ছাড়াও ৯ টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনে ১৬ হাজার ৪৩২ জন পুরষ ও ১৬ হাজার ৫৪৭ জন নারীসহ মোট ৩২ হাজার ৯৭৯ জন ভোটার প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে ১৫ জন প্রিজাইডিং অফিসার, ১০৩ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১০৬ জন পুলিং অফিসার ১৫ টি ভোট কেন্দ্রে ১০৩ টি বুথে কাজ করবেন।

৯ নং ওয়ার্ডে একজন কাউন্সিলরপ্রার্থী মৃত্যুবরণ করায় শুধুমাত্র সাধারণ আসনে ৯ নং ওয়ার্ডে ভোট স্থগিত রেখেছে নির্বাচন কমিশন।

জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বিপিএম পিপিএম (বার) শিবগঞ্জে ব্রিফিং করেছেন। তিনিসহ শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, নির্বাচন কে ঘিরে পুলিশের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..