সোমবার, ০৮ মার্চ ২০২১, ১০:২৭ পূর্বাহ্ন

দরিদ্র দম্পতি জীবিকার জন্য ট্রাক্টর দান করলেন আওয়ামীলীগ নেতা ওবায়দুল হক সরকার

mm
আবুমুছা স্বপন (নওগাঁ) প্রতিনিধিঃ
  • আপডেট সময় রবিবার ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৪বার পঠিত



নওগাঁর ধামইরহাটে রুটি-রুজির জন্য এক দরিদ্র দম্পতিকে নিজের ব্যবসায় চলমান ট্রাক্টর (মেসি) দান করার ঘটনা ঘটেছে। ধামইরহাট উপজেলায় এই বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন ধামইরহাট উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেম্বার নামে সর্বস্তরে পরিচিত ওবায়দুল হক সরকার।

জানা গেছে, জয়পুরহাট সদরের দরিদ্র দম্পতি সুমি-ফিরোজ এর সংসার চলে অভাব অনটনে। করোনা কালীন সময় সহ বিভিন্ন সময়ে বিপদ-আপদে বিভিন্ন সহযোগিতা নেন ওই আ’লীগ নেতার নিকট থেকে। সক্ষতার কারণে দরিদ্র ওই দম্পতি নিজের পিতার মত সম্মান করেন আওয়ামীলীগ নেতা ওবায়দুল হক সরকার কে। সম্প্রতি পরিবারের দুর্দশার কারণে ফিরোজ-সুমি দম্পতি সংসারে আলো ছড়ানোর জন্য নিজের কেনা চলমান ট্রাক্টরটি (মেসি) টি দান করেন আওয়ামীলীগ নেতা ওবায়দুল হক সরকার।
মেসি নিয়ে প্রথম দিনেই ২ হাজার টাকা আয় করেছেন বলে ভুক্তভোগী ফিরোজ হোসেন জানান।
ফিরোজ হোসেন জয়পুরহাট সদরের স্থায়ী বাসিন্দা। দানর স্বরুক এমন সহযোগিতা পেয়ে নিজের জীবনকে আরও ঢেলে সাজাবার রঙ্গীন স্বপ্ন দেখছেন সুমি- ফিরোজ দম্পতি।

আওয়ামীলীগ নেতা ওবায়দুল হক সরকার জানান, ‘কোন লাভের আশায় নয়, আমার কিছু ত্যাগের জন্য যদি কারও জীবন যাত্রার মান পাল্টে যায়, আমি ঠিক সেই ছোট চেষ্টা টুকুই করেছি মাত্র, দুনিয়ার কোন সম্পদশালী তো তার সম্পদ নিয়ে যেতে পারবে না, তাই আমি প্রতিটি সম্পদশালীকে অনুরোধ করবো, যার যা সামর্থ আছে, তাদের সকলেই অমহায়দের জন্য কিছু করে যাওয়া উচিত।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..