সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৫১ পূর্বাহ্ন

গাইবান্ধা জেলা আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:
  • আপডেট সময় রবিবার ১৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ৫৪বার পঠিত


গাইবান্ধা জেলা আইন-শৃংখলা কমিটি ও আইন-শৃংখলা বিষয়ক অন্যান্য মাসিক সভা রোববার ১৪ ফেব্রুয়ারি জেলা কালেক্টরেট সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. সাদেকুর রহমান গত সভার কার্যবিবরণী উপস্থাপন করেন।সভার শুরুতেই গাইবান্ধা পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. মতলুবর রহমান ও পলাশবাড়ি পৌরসভার মেয়র গোলাম সারওয়ার বিপ্লবকে জেলা প্রশাসক মো. আবদুল মতিন ফুলেল শুভেচ্ছা জানিয়ে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় তাদের স্বাগত জানান। এসময় মেয়র মো. মতলুবর রহমান ও গোলাম সরোওয়ার প্রধান বিপ্লব কমিটির সদস্যদের সাথে পরিচিত হন এবং তাদের দায়িত্ব পালনকালে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে অনলাইনে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোকপাত করে ছাত্রছাত্রীদের লেখা অনলাইন রচনা প্রতিযোগিতায় গোবিন্দগঞ্জ উপজেলা থেকে অধিক প্রতিযোগির রচনা জমা দেয়ায় গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রামকৃষ্ণ বর্মনকে রংপুর বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে প্রদত্ত পুরস্কার হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পলাশবাড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ, সাত উপজেলার নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত পুলিশ সুপার হেড কোয়াটার্স মো. আবু খায়ের, এনএসআই’র ডেপুটি ডাইরেক্টর, নেসকো’র-১ ও নেসকো-২ ও গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির নির্বাহী প্রকৌশলী, গাইবান্ধা প্রেসক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুদ দাইয়ান, গাইবান্ধা র‌্যাব ক্যাম্প ইনচার্জ, জেলা ভোক্তা অধিকারের সহকারি পরিচালক, জেলা মাদক নিয়ন্ত্রন কর্মকর্তা, জেলা মার্কেটিং অফিসার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস জাহান প্রমুখ।

জেলা আইন-শৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক মো. আবদুল মতিন গাইবান্ধাবাসিকে করোনা প্রতিরোধে কোভিড-১৯ টিকা গ্রহণ করতে অনুরোধ জানান। এছাড়াও জেলার আইন-শৃংখলা পরিস্থিতি উন্নয়ন এবং নারী-নির্যাতন ধর্ষণ প্রতিরোধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ, ফোরলেন প্রকল্প বাস্তবায়নের পরিপ্রেক্ষিতে ক্ষতিগ্রস্ত রাস্তা সংস্কার, নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য নিয়ন্ত্রন, ওষুধের মূল্য নিয়ন্ত্রন, মাদক দ্রব্যের অপব্যবহার প্রতিরোধ ও মাদক দ্রব্য হিসেবে ব্যবহৃত হোমিও ওষুধের দোকান থেকে অবৈধভাবে রেকটিফাইড স্প্রিট বিক্রি প্রতিরোধ, গাইবান্ধা শহরের ঘাঘট লেক প্রকল্প বাস্তবায়নে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ, গাইবান্ধা পৌর পার্কের সার্বিক উন্নয়ন করে দৃষ্টিনন্দন পার্ক গড়ে তোলা ও পার্ক থেকে অবৈধ দোকান উচ্ছেদ, পৌর পার্কের মূল্যবান বৈদ্যুতিক সরঞ্জামসহ অন্যান্য সামগ্রীর চুরি প্রতিরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং আইন-শৃংখলা পরিস্থিতিসহ জেলার সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

সভাগুলোতে সংশ্লিষ্ট কমিটির সদস্য, সাত উপজেলার নির্বাহী কর্মকর্তা, র‌্যাব, বিজিবি, মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ফায়ার বিগ্রেড কর্মকর্তা, জেল সুপারসহ জেলার সকল বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও আইন-শৃংখলা কমিটির সভা শেষে চোরাচালান প্রতিরোধ সমন্বয় কমিটি, জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটি, মাদকদ্রব্য নিয়ন্ত্রন কমিটির সভা, মানব পাচার প্রতিরোধ কমিটির সভা, আদালত সহায়তা জেলা কমিটির সভা ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক বিচারাধীন মামলাসমূহের ভিকটিম ও সাক্ষীদের নিরাপত্তা নিশ্চিতকরন তদারকি কমিটির সভা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..