শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন

সরস্বতী পূজা ও বিশ্ব মানবিক শিক্ষা সম্পর্কে আলোচনা সভায়

mm
চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৭বার পঠিত

১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির আয়োজনে এই প্রথম আইনজীবী সমিতিতে অনুষ্ঠিত বিদ্যা, জ্ঞান ও সংস্কৃতি এবং সাহিত্য কলার দেবী সরস্বতী পূজা উপলক্ষে নিচ তলায় হল রুমে সরস্বতী পূজা ও বিশ্ব মানবিক শিক্ষা সম্পর্কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক, অতিরিক্ত পিপি. এ্যাড. হাজী মোঃ সাইফুল ইসলাম এর সঞ্চালনায় জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মাজাহারুল ইসলাম সরকার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বৃহত্তর দিনাজপুরের সংরক্ষতি মহিলা আসনের এমপি ও যুব ক্রীড়া মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট জাকিয়া তাবাস্সুম জুঁই।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূইয়া, জেলা ও দায়রা জজ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিজ্ঞ বিচারক শরীফ উদ্দীন আহম্মেদ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান মন্ডল, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আয়েজ উদ্দীন, জেলা ও দায়রা জজ স্পেশাল জজ মোঃ মাহমুদুল করীম, অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বনাথ মন্ডল। বিজ্ঞ বিচারক আয়েশা সিদ্দিকা, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লিমেন্ট রায়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিশির কুমার বসু। শুভেচ্ছা বক্তব্য রাখেন এ্যাড. সরজ গোপাল রায়, সিনিয়র এ্যাড. প্রফুল্ল রায়, এ্যাড. শহীদুল ইসলাম শাহীন, এ্যাড. ফজলে আলী বেলাল, এ্যাড. শামসুর রহমান পারভেজ, এ্যাড. সারওয়ার আহম্মেদ বাবু, এ্যাড. শৈলেন কান্তি রায়, এ্যাড. আব্দুল হালিম, এ্যাড. পিপি. মোঃ রবিউল ইসলাম রবি, এ্যাড. আতাউর রহমান আতা। বক্তারা বলেন, সকল ক্ষেত্রে সম্প্রীতি চাই। সবধর্মে সকল নারী পুরুষের জন্য বিদ্যা ফরজ করা হয়েছে। বিদ্যা ও জ্ঞানের এবং সাংস্কৃতিক দেবী হলেন সরস্বতী। বিশ্ব মানবিক শিক্ষার মধ্য দিয়ে আমরা নৈতিক শিক্ষায় শিক্ষিত হতে চাই। বিদ্যা মানুষের অন্তরকে আলোকিত করে এবং আমাদের বিবেককে জাগ্রত করে। সাম্প্রদায়িক চেতনা থেকে বেরিয়ে অসম্প্রদায়িক মানষিকতা নিয়ে সর্বক্ষেত্রে আমাদের কাজ করে যেতে হবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..