শনিবার, ০৬ মার্চ ২০২১, ১১:১৪ পূর্বাহ্ন

খানসামায় আদিবাসী ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ

mm
চৌধুরী নুপুর নাহার তাজ দিনাজপুর জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৬বার পঠিত

দিনাজপুরের খানসামা উপজেলায় আদিবাসী ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণ কাজ শুরু হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কার্যালয়ের সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জন্য উন্নয়ন সহায়তার প্রকল্পের অধীনে এই গৃহ নির্মাণ করা হচ্ছে।

উপজেলার ৪নং খামারপাড়া ইউপির দুহশুহ গ্রামে বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ওই গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। সরকারের এই গৃহ নির্মানের মতো মহৎ উদ্যোগকে স্বাগতম জানিয়ে ২৭ শতক জমি দানে এগিয়ে এসেছেন দুহশুহ চৌধুরী পরিবারের দৌলদ্দীন চৌধুরী ও আব্দুল লতিফ চৌধুরীর পরিবার। এখানে ১০ আবাসন ঘর তৈরী হবে।

দিনাজপুর-৪ আসনের মাননীয় সাংসদ আবুল হাসান মাহমুদ আলী এমপি ভার্চুয়াল ভাবে গৃহ নির্মান কাজের শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম,খানসামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ৪নং খামার পাড়া ইউপি চেয়ারম্যান সাজেদুল ইসলাম সাজু, ছাত্রনেতা রেজাউল করিম সহ আরো অনেকে।

উদ্বোধন কালে সংসদ সদস্য আবুল হাসান মাহমুদ আলী এমপির সাথে জমি দাতা মালিকের পক্ষে কথা বলেন, বীর মুক্তিযোদ্ধা শামসুল আলম চৌধুরী, আদিবাসীদের পক্ষে কথা বলেন, দানিয়াল হেমরোম ও রোজিনা কিসকো। তারা এগৃহ নির্মানে অনেক খুশি।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..