সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:১০ অপরাহ্ন

বিদেশে ভাগ্যের পরিবর্তন ঘটাতে গিয়ে মায়ের কোলে লাশ হয়ে বাড়ি ফিরলেন সাদুল্লাপুরের ‘সুরুজ’

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:
  • আপডেট সময় শুক্রবার ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬৮বার পঠিত


যারা বিদেশ যায় তারা হয়তো নিজেকে প্রতিষ্ঠিত করে সমাজে মাথা উঁচু করে দাড়াতে। এমনই এক যুবকের নাম সুরুজ। বিদেশ থেকে জীবন্ত মায়ের কোলে ফেরা হলো না সুরুজের। সুরুজ গাইবান্ধার সাদুল্লাপুরের ৭নং ইদুলপুর ইউনিয়নের যুবক ভাগ্যের পরিবর্তন করতে বিদেশে যায়। সেখানে কর্ম করে নিজের ও পরিবারের স্বচ্ছলতা ফিরিয়ে আনতে বিদেশ গমন তার! কিন্তু বিধির নিলা বোঝা বড় দায়। অবশেষে তাকে জীবন্ত মায়ের কোলে ফেরা হলো না সুরুজের।

পারিবারিক সুত্রে জানা যায়, গত ৪ ফেব্রুয়ারি মালয়েশিয়া হাসপাতালে পেটের ব্যথা নিয়ে ভর্তি হলে চিকিৎসাধীন অবস্থায় ৬ ফেব্রুয়ারী মারা যায়। মৃত্যু সুরুজ প্রামাণিক (৩০) ইদিলপুরের দড়িপাড়া গ্রামের হামেদ আলী প্রামানিক বাদশার প্রথম পুত্র।
গত তিন বছর পূর্বে ভাগ্য পরিবর্তন করতে মালয়েশিয়ায় যায় সুরুজ। গত ৬ ফেব্রুয়ারী তার মারা যাওয়ায় বিষয়টি সুরুজের পরিবারকে নিশ্চিত করে মালয়েশিয়া বাংলাদেশ দূতাবাস। তারা সেদিন জানায় ১৯ ফেব্রুয়ারি তার লাশ রাত্রি সাড়ে নয়টায় ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছিবে। সে অনুযায়ী মৃত সুরুজের স্বজনরা তাঁর লাশ রিসিভ করার জন্য ঢাকায় অবস্থান করছেন। এদিকে তার মৃত্যুর খবরে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। সেই সাথে তার অসুস্থ্য মায়ের অসুস্থ্যতা আরও বেড়েছে। ২০ ফেব্রুয়ারী ঢাকা থেকে তার লাশ নিজ গ্রাম দড়িপাড়ায় পৌঁছাবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ভাই ফিরোজ কবির।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..