বুধবার, ০৩ মার্চ ২০২১, ১১:০২ অপরাহ্ন

গোবিন্দগঞ্জ পৌরশহরের বসতবাড়িসহ তিন প্রতিষ্ঠানে চুরি সংঘটিত

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:
  • আপডেট সময় শনিবার ২০ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৭বার পঠিত


গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরশহরে গত কয়েকদিনে একটি প্রাইভেট স্কুল, বাড়ী ও এক ব্যবসায়ীক প্রতিষ্ঠান হতে আইপিএস, কম্পিউটার মনিটর পিসি, মোবাইল ফোন, নগদ টাকা ও গহনাসহ ভ্যানিটি ব্যাগ চুরির ঘটনা ঘটেছে।

স্থানীয় সুত্রে জানা যায়, পৌরশহরের পুরাতন বন্দর এলাকার স্থানীয় বাসীন্দা অবসরপ্রাপ্ত ব‍্যাংক কর্মকর্তা রবিন্দ্রনাথ সরকারের বাসার এক ভাড়াটিয়ার ঘর থেকে অভিনব কায়দায় গহনা, নগদ টাকা ও মোবাইল ফোনসহ একটি ভ্যানিটি ব্যাগ চুরির ঘটনা ঘটেছে। এ বিষয়ে বাড়ীটির ভাড়াটিয়া শাহজাহান আলী জানান, গোবিন্দগঞ্জে চাকুরীর সুবাদে আমি গত দু’বছর ধরে এই বাড়ীর তিন তলায় ভাড়া থাকি, গত বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারী) দিনগত রাতে আমরা ঘুমিয়ে পড়লে বিছানার পাশে থাকা ভ্যানিটি ব্যাগটি চুরি হয়ে যায়। ব্যাগে ১টি মোবাইল ফোন, ৮ আনা স্বর্ণের ২টি বালা ও তিন হাজার নগদ টাকা ছিল।

স্থানীয়রা জানান, সম্ভবত বিল্ডিংয়ের পাশে থাকা সুপারীর গাছ বেয়ে উপরে উঠে জানালার নেট কেটে বাঁশের কোঠা ব্যবহারের মধ্যমে বিশেষ কায়দায় জানালা দিয়ে এ চুরির ঘটনা ঘটানো হয়েছে।

এ বিষয়ে বাড়ীর মালিকের ছেলে দেবাশীষ সরকার টুটুল বলেন, উপজেলার বাহীরে অন্য শহরে চাকুরী করি বাড়ীতে সিসি ক্যামেরা আছে, শাহজাহানকে সিসি ক্যামেরার ফুটেজসহ থানায় অভিযোগ দিতে বলেছি।

এরআগে গত ১৬ ফেব্রুয়ারী দিনগত রাতে গোবিন্দগঞ্জ পৌরশহরের বুজরুক বোয়ালিয়া (হাসপাতাল মোড়) এলাকার গোবিন্দগঞ্জ পৌর মডেল স্কুল নামে একটি প্রাইভেট কিল্ডার গার্টেন স্কুল হতে ২৮ হাজার টাকা মূল্যের একটি আইপিএস ও ব্যাটারী চুরির ঘটনা ঘটে। এ বিষয়ে প্রতিষ্ঠানটির পরিচালক আব্দুস সালাম বলেন, সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা এ সময়ে আমরা যখন সবাই স্কুলের নতুন ভবনের ছাদ ঢালায় কাজে ব্যাস্ত এ সময়ের মধ্যে পুরাতন ভবনের পিছনের গেটের তালা ভেঙ্গে ২৮ হাজার টাকা মূল্যের প্রতিষ্ঠানের আইপিএস মেশিন ও ব্যাটারী চুরি হয়ে যায়। তিনি আরও বলেন, ব্যস্ততার কারণে এ ব্যাপারে থানায় অভিযোগ দিতে পারিনি তবে এ চুরি রোধে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

তথ্য সুত্রে জানা যায়, এর আগে গত ১৩ ফেব্রুয়ারী বুজরুক বোয়ালিয়া এলাকার তাসনিম এন্টারপ্রাইজ নামে এক সিসি ক্যামেরা বিক্রয় প্রতিষ্ঠান হতে একটি কম্পিউটার মনিটর, পিসি ও মোবাইল ফোন চুরি হয়।

এলাকার সচেতন মহলের দাবী পৌর এলাকার কিছু মাদকাসক্ত যুবক তাদের মাদকের পয়সা জোগানোর জন্যই এসকল ছোট খাটো চুরির ঘটনা ঘটাচ্ছে।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক শাহীন আকন্দ বলেন, সম্প্রতি ছোট খাটো চুরির ঘটনা ঘটতে দেখা যাচ্ছে, এ ছোট খাটো চুরি হতে বড় চুরির ঘটনা সৃষ্টির সম্ভাবনা থাকে তাই এ এলাকার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা উচিত। তিনি আরও বলেন, পৌর এলাকায় রাত্রিবেলা পুলিশের টহল জোরদার করা হলে এ ছোট খাটো চুরিগুলো রোধ করা সম্ভব হবে। তিনি রাত্রিকালীন সময়ে গোবিন্দগঞ্জ পৌর এলাকায় পুলিশি টহল জোরদার করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..