• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৮:১৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

মেয়র আব্দুস সাত্তার মিলনকে নিয়ে নাঈম খান নিরবের ফেসবুকে একটি আবেগঘন স্টাটাস।

mm
প্রকাশক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ১৪ মে, ২০২০
  • ২৪৭বার

দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌরসভার মেয়র জনাব মোঃ আব্দুস সাত্তার মিলন এবং সাংবাদিক ইফতেখার আহম্মেদ বাবুকে নিয়ে একটি আবেগঘন স্টাটাস দিয়েছেন নাঈম খান নিরম নামের একটি ফেসবুক আইডি। স্টাটাসটি হুবহু তুলে ধরা হলো।

#চরম_বাস্তবতা_অফুরন্ত_ভালোবাসা_জনতার- #মেয়র_আঃ ছাত্তার _মিলন ভাই

#মেয়র ঃ আঃ ছাত্তার মিলন ভাই

১২/০৫/২০২০
তীব্র_প্রতিবাদ_জানাচ্ছি
প্রতিদিনের ন্যায় এমপি শিবলী সাদিকের নির্দেশনায় গরীব মানুষগুলোর মাঝে ইফতার বিতরন করতে গিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সামনে উপজেলা যুবলীগের হামলার সম্মুখীন হন। ঘোড়াঘাট পৌর মেয়র আব্দুর ছাত্তার মিলন ভাই এবং উপজেলা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইফতেখার আহম্মেদ বাবু ভাই ।

#কোভিড ঃ১৯
দেশে মহামারি চলছে সাধারণ খেটে খাওয়া মানুষ গুলো’র কাজ কর্ম বন্ধ, তাই অসহায় মানুষের জন্য এগিয়ে এসেছেন যে মানুষটি দিনের পর দিন নিজের জীবন এর মায়া ত্যাগ করে নিজের পরিবার ছোট বাচ্চা গুলোর কথা চিন্তা না করে রাত দিন একাকার করে অসহায় দারিদ্র্য মানুষের পাশে এসে দাড়িয়েছেন সেই সাথে,

#মাননীয় প্রধানমন্ত্রী সরকার কর্তীক পাঠানো ত্রান সামগ্রী
মানুষের মাঝে সঠিক ভাবে পৌঁছে দিয়েছেন।

#মাননীয় জাতীয় সংসদ সদস্য দিনাজপুর ৬ আসনের এমপি ঃশিবলী সাদিক মহোদয় এর ব্যাক্তি গত ত্রান সামগ্রী প্রতিনিয়তো পৌঁছে দিয়ে যাচ্ছেন..

আপনারা কি ভুলে গেছেন এই লোক ডাউন এ মানুষ কি দিন পোহাচ্ছে খেয়ে না খেয়ে সেই সময়

#দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য #এমপি #শিবলী সাদিক ও ঘোড়াঘাট পৌর বিএনপির #মেয়র আঃ ছাত্তার মিলন ভাই ও সাংবাদিক ইফতেখার আহমেদ খান বাবু সহ আরো অনেক নেতা কর্মী মৃত্যুর ভয় না করে আপনাদের দারে গিয়ে ত্রান পৌঁছে দিচ্ছে তারা একবারো চিন্তা করেনি তাদের জন্যে বাসায় কেউ অপেক্ষা করে যে তারা সুস্থ ভাবে বাসায় ফিরবে কি না?

#কানাডার মতো এতো উন্নত চিকিৎসার দেশে সেই দেশের মাননীয় প্রধানমন্ত্রীর স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছে আজ কোথায় আপনাদের বিবেক? মানবতা, শুধু সমালোচনা করতে জানেন যারাও কাজ করবে কাজ করতে দিবেন না বাঁধা গ্রস্ত করছেন।

#জনতার #মেয়র #আঃ #ছাত্তার #মিলন ভাই

#যেসব চেয়ারম্যান ত্রাণ চুরি করেছে তাদের আমরা যেমন গালাগাল করছি তেমনি সরকারও কিন্তু প্রশ্রয় দিচ্ছে না। তাদের গ্রেফতার করা হচ্ছে। কিন্তু যেসব #এমপি/ #মেয়র /#চেয়ারম্যান এবং রাজনৈতিক ব্যক্তিত্ব জীবনের ঝুঁকি নিয়ে ত্রাণ বিতরণ করছে আমরা কী একবারও তাদের প্রশংসা করেছি ?

#সেনাবাহিনী -#পুলিশ , #চিকিৎসক ,#সাংবাদিক যেমন ফ্রন্ট লাইনে কাজ করছে তেমনি যারা সততার সাথে ত্রাণ বিতরণ করছে তারাও কী এই যুদ্ধের একটা অংশ না ?একেকটা দিন ত্রাণ বিতরণে কতগুলো ধাপ পার হতে হয় জানেন ?

প্রথমত নামের তালিকা করতে হয়। ত্রাণ সংগ্রহ করে শ্রমিক দিয়ে গাড়ি করে সেটা একটা জায়গায় জমা করতে হয়। প্যাকেটে স্থানান্তর করে একজন একজন করে হস্তান্তর করতে হয়। আপনি যত মানুষকে ত্রাণ দিবেন, তার চেয়ে বড় একটা অংশ তখনো হয়তবা সেই ত্রাণ পাবে না। তারা ঠিক পাশে দাড়িয়ে আপনাকে গালমন্দ করতে থাকবে।

তারপরদিন সেই তালিকায় সবার ভোটার আইডি , নাম , সম্ভব হলে ফোন নাম্বার, ঠিকানা পূরণ করে সেটা মন্ত্রণালয়ে বিজয় ফ্রন্টে টাইপ করে পাঠাতে হবে। এবং প্রতিদিন একশো মানুষকে ত্রাণ দিলে এক হাজার মানুষের ফোন পেয়ে গালি খেতে হবে কেননা তখনো তারা ত্রাণ পায়নি। আর এই কাজটাই তারা করে যাচ্ছে প্রতিদিন।

রাস্তায় হঠাৎ করে অজ্ঞাতনামা একটা মানুষকে পড়ে থাকতে দেখে আপনি হয়তবা হাসপাতালে নিয়ে গেছেন। বাসায় এসে ফেসবুকে একটা মানবিক স্ট্যাটাসও লিখে ফেললেন। কিন্তু একবারও আর সেই হাসপাতালে গিয়ে খোঁজ নেন নি, যাদের কাছে তুলে দিয়েছেন তারা তাকে কেমন করে সামলাচ্ছে ! আপনার জীবনে সেটা একটা মাত্র কেইস ছিল, কিন্তু তাদের কাছে প্রতিদিনই এরকম অসংখ্য কেইস জমা হতে থাকে। দিন শেষে আপনি আমি না, তাদেরকেই সামলাতে হয় সব।

লক্ষ করলে দেখবেন করোনা প্রকট যখন শুরু হয়েছিল তখন অনেকেই ব্যক্তিগত এবং সামাজিক পর্যায় থেকে ত্রাণ বিতরণ করেছেন, কিন্তু সমস্যাটা যখন একদিন দুদিনের গণ্ডি পেরিয়ে মাসের পর মাসে গিয়ে ঠেকেছে তখন কিন্তু আমরা বাসায় ফিরে গেছি। এবং সেই খালি মাঠে গালমন্দ করা সেই চেয়ারম্যান আর রাজনৈতিক ব্যক্তিত্বরাই ত্রাণ বিতরণ করে যাচ্ছে… ( যারা ত্রাণ আত্মসাৎ করেছে তাদের কথা বলছি না ) এবং তারা সেটা করেও যাবে মাসের পর মাস।

টেলিভিশনে দেখলাম এখন পর্যন্ত প্রায় ৯০ লাখ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। প্রথম আলোর প্রকাশিত তথ্যমতে শুধু মে মাসেই ৫০ লাখ পরিবার ২০ কেজি করে ত্রাণ পাবে। এর বাইরেও Bangla News 24 এর তথ্য মতে, ৫০ লাখ পরিবারকে নগদ টাকা দেবে সরকার। প্রতি পরিবার নগদ দুই হাজার ৪০০ টাকা করে পাবে। একটি পরিবারে ৪ জন সদস্য থাকলে প্রায় ২ কোটি মানুষ পরোক্ষ ভাবে এই সহায়তা পাবে। কাজেই এই ক্ষেত্রে সরকার তার প্রশংসার দাবিদার।

সরকারের সমালোচনা করাটা নাগরিক অধিকার হলে ভালো কাজের প্রশংসা করাটাও নাগরিক সভ্যতার অংশ বিশেষ।

#করোনাভাইরাস মোকাবেলায় শঙ্কা নয়, দরকার সচেতনতা। বাড়ির বাইরে না গিয়েও ডিজিটালি কানেক্টেড থাকা, রেগুলারলি হাত ধোয়া এবং Social Distancing এর মাধ্যমেই সম্ভব করোনা প্রতিরোধ|
#Stayhome #StaySafe #Flattenthecurve #Disconnect2Reconnect

#মিলন ভাইয়ের প্রতি অবিরাম ভালোবাসা দোয়া ও শুভকামনা রইল মহান আল্লাহ পাক যেনো ভাই কে নেক হায়াত দান করেন আমিন।

পরিশেষে একটি কথায় বলবো এখন এই সময় দলীয় ভেদাভেদ ভুলে গিয়ে মানুষের পাশে এসে দারান আমরা খুব খারাপ সময় পার করছি,

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( মঙ্গলবার,২৬ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ