বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

ঘোড়াঘাটে কৃষকের কাছ থেকে ধান কেনার প্রাথমিক কার্যক্রম শুরু

mm
মনোয়ার বাবু, ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি 
  • আপডেট টাইম : বৃহস্পতিবার ১৪ মে, ২০২০
  • ১৪৩বার

দিনাজপুর ঘোড়াঘাটে প্রধান মন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত সারা দেশের ন্যায় সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার প্রাথমিক কার্যক্রম শুরু হল।
এবছর ইরি/বোরা মৌসুমে সরকার কৃষকের কাছ থেকে ৮ লক্ষ মেঃটন ২৬ টাকা কেজি ধরে ধান ক্রয় করবে আর এই ধান কৃষি উপকরণ সহায়তা কার্ডধারীদের লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে।
ঘোড়াঘাট সংগ্রহ কমিটির সদস্য সচিব, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আতোয়ার রহমানের সাথে যোগাযোগ করলে, তিনি জানান, দিনাজপুর ঘোড়াঘাটে সারাসরি কৃষকের কাছ থেকে ১৮০০.৫৭ মেঃটন ধান ৪টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভার মধ্যে লটারিতে উত্তীর্ণ কৃষকের কাছ থেকে ক্রয় করা হবে বলে তিনি জানান।

সংগ্রহ কমিটির সদস্য উপজেলা কৃষি অফিসার এখলাস হোসেন সরকার জানান, ৬ই মে থেকে ১২ই মে পর্যন্ত চার ইউনিয়নে এবং উপ সহকারী কৃষি কর্মকর্তার কাছে যাদের কৃষি উপকরণ সহায়তা কার্ড আছে তাদেরকে জমা দিতে বলা হয়। যারা এই সময়ের মধ্যে কার্ড জমা দিয়েছিলেন শুধু মাত্র তাদের মধ্যে সচ্ছতার ভিত্তিতে কৃষকের উপস্থিতে লটারী করা হয়েছে।

ঘোড়াঘাট নির্বাহী অফিসার জনাব ওয়াহিদা খানমে সাথে যোগাযোগ করলে তিনি জানান, ৭ সদস্য বিশিষ্ট একটি সংগ্রহ কমিটি গঠন করা হয়েছে এবং এই সংগ্রহ কমিটির সভাপতি আমি নিজে সচ্ছতার ভিত্তিতে ১৩ই মে এবং ১৪ ই মে দুই দিনে এই লটারির কাজ সকলের উপস্থিতিতে সম্পন্ন করা হল।১ম দিন- পৌর সভা,৪ নং ইউপি, ২নং পালশা ইউপি এবং ২য় দিন ১নং বুলাকী পুর,৩ নং সিংড়া ইউনিয়ন পরিষদে কার্ড জমা দানকারীদের মাঝে লটারী মাধ্যমে ১৮৫৭ জন কৃষি উপকরণ সহায়তা কার্ড ধারীদের নির্বাচন করা হয়েছে।নির্বাচিত কার্ডধারী কৃষক ভাই জন প্রতি ১ টন করে ধান দিতে পারবেন এবং ২৬/ টাকা কেজি দরে ধান ক্রয় করা হবে বলে জানান।তিনি আরও জানান, পৌরসভায় ১৪১ টন,১নং বুলাকী পুর ইউনিয়নে ৪৪১ টন,২নং পালশা ইউনিয়নে ৬০১ টন,৩ নং সিংড়া ইউনিয়ন ৪৫০টন,৪ নং ইউনিয়ন ২২৪ টন ধান ক্রয় করা হবে।

কৃষক প্রতিনিধি শহিদুল ইসলাম আকাশের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,পৌর সভা সহ ৪ টি ইউনিয়নে ৬ই মে থেকে ১২ই মে ছয় দিনে মোট ৫৪০৯ জন কৃষক কৃষি উপকরণ সহায়তা কার্ড জমা দেয় যার মধ্যে থেকে দুই দিনে উপজেলা ভবনে এবং ইউনিয়ন পরিষদে গিয়ে লটারির মাধ্যমে ১৮৫৭ জন কে নির্বাচিত করা হয়।

উদ্বোধনী দিনে লটারির সময় আরও উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান রাফে খন্দকার সাহানা,উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ আজিজুর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা মোশাররত জাহান,সদস্য মজিবর রহমান প্রধান,পৌর আওয়ামীলীগ এর সাঃসম্পাদক আসাদূজ্জান ভূট্ট সহ আরও অনেকে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( বুধবার,২৭ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ