মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

পুঠিয়ায় অবৈধ ফুটপাত উচ্ছেদ অভিযান

mm
রাজশাহী ব্যুরোঃ
  • আপডেট সময় রবিবার ৪ এপ্রিল, ২০২১
  • ২৪৯বার পঠিত

করোনা ভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে পুঠিয়ায় মাস্ক বিতরনের পাশাপাশি ফুটপাত দখল করে রাস্তার উপর যারা মালামাল রেখেছে তাদেরকে দুরুত্ব সময়ের মধ্যে ফুটপাত দখল মুক্ত করতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন ।

রবিবার দুপুর ১২ টার দিকে বানেশ্বর বাজারে হাইওয়ে রাস্তার পাশে ফুটপাত দখল করে যারা তরমুজের দোকান, চা স্ট্রল, ফলমুলের দোকান, টিভি ফ্রিজ, মুদিখানা, হার্ডওয়ার্কসহ (টিন) বিভিন্ন দোকানের মাল রাস্তার ধারে ডিসপ্লে করে রাখায় তা উচ্ছেদ করা হয়েছে। এবং যথা সময়ে নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেওয়া না হলে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানান উপজেলা প্রশাসন ।

বানেশ্বর মসজিদ মার্কেটের নাম প্রকাশ না করার শর্তে এক ব্যবসায়ী জানান , দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে মার্কেটের সামনে আ’লীগের নেতারা প্রভাবখাটিয়ে সিঁড়ি করায় সামনের দোকানদারদেরসহ ফুটপাত দিয়ে হেটে যাওয়া মানুষের সিঁড়িটির কারণে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই যেহেতু ইউএনও স্যার ফুটপাত উচ্ছেদ শুরু করেছে তাই আমাদের সকলের দাবি যেন মার্কেটের এই সিড়িটিও উচ্ছেদ করা হয়। এই উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল হাই মোহাম্মদ আনাছ এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ । এবং সঙ্গে ছিলেন পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন ও সঙ্গীয় ফোর্স।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল হাই মোহাম্মদ আনাছ জানান,
যারা অবৈধভাবে ফুটপাত দখল করে আছে, তাদের কারণে কৃষক মূল সড়কের উপর কৃষিপণ্য উঠা নামা করাতে বাধ্য হয়। এতে করে বানেশ্বর বাজারে যানজটের সৃষ্টি হয় এবং অনেক দুর্ঘটনা ঘটে। আমরা ফুটপাত দখলমুক্ত করার অভিযান শুরু করেছি এবং এ অভিযান অব্যাহত থাকবে। যারা জন দুর্ভোগ ঘটাবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..