• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৮:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

পহেলা মে থেকে কাপ্তাই মাছ ধরা বন্ধ

প্রকাশক
  • আপডেট টাইম : শুক্রবার ১৫ মে, ২০২০
  • ৬বার

রাঙামাটি:

কাপ্তাই হ্রদে প্রাকৃতিক প্রজননের মাধ্যমে মাছের বংশ বৃদ্ধি ও অবমুক্ত পোনার যথাযথ সংরক্ষণ নিশ্চিত করার লক্ষে হ্রদে মাছ শিকার, বিপনন ও পরিবহন বন্ধে আগামী তিন মাসের জন্য বিধি-নিষেধ জারি করেছে জেলা ম্যাজিস্ট্রেট।

বুধবার (২৯ এপ্রিল) রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিল্পী রাণী রায় বাংলানিউজকে বিষয়টি জানায়।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিল্পী রাণী বলেন, পহেলা মে রাত ১২টার পর থেকে চলতি বছরের ৩১ জুলাই পর্যন্ত হ্রদে মাছ শিকার, হ্রদের মাছ বিপণন, পরিবহন এবং স্থানীয় বরফকল বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

এ সময়ের মধ্যে কেউ যদি আদেশ অমান্য করে কোনো উপায়ে হ্রদে মাছ শিকার, বিপণন এবং পরিবহনের সঙ্গে সংশ্লিষ্ট পাওয়া যায় তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। হ্রদের মাছ অবৈধ শিকারিদের হাত থেকে বাঁচাতে নৌ পুলিশ, বিজিবি এবং মৎস্য উন্নয়ন করপোরেশনের কর্তৃপক্ষ টহল জোরদার রাখবে। এছাড়া হ্রদে অবৈধ মৎস্য শিকারিদের শাস্তি প্রদানে মোবাইল কোর্ট প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও জানান, মাছ শিকার বন্ধকালীন সময়ে কাপ্তাই হ্রদের ১৯ হাজার জেলেকে ভিজিএফ’র চাল বিতরণের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ মন্ত্রণালয় বরাবর আবেদন পাঠানো হয়েছে। এছাড়াও জেলেদের জেলা প্রশাসন থেকে করোনাকালীন সময়ে ত্রাণ দেওয়া হবে। হ্রদে যারা অবৈধভাবে মাছ শিকার করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে জেলা প্রশাসনের সূত্রে জানানো হয়, কাপ্তাই হ্রদের চারটি গুরুত্বপূর্ণ স্থান সমূহকে মাছের অভয়াশ্রম ঘোষণা করা হয়েছে। অভয়াশ্রমগুলো হলো- জেলা প্রশাসকের বাংলো ঘাট, রাজবন বিহার ঘাট, লংগদু উপজেলা ইউএনও অফিস ঘাট এবং নানিয়ারচর ছয় কুড়ি বিল। এই অভয়াশ্রমগুলোতে সারা বছর মাছ শিকার নিষিদ্ধ থাকবে বলে জানানো হয়।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( মঙ্গলবার,২৬ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ