রবিবার, ১৬ মে ২০২১, ১০:০২ অপরাহ্ন

বোরহানউদ্দিনে নৌপুলিশের অভিযানে ১৭ টি বিহুন্দি জাল আটক

mm
ভোলা প্রতিনিধি
  • আপডেট সময় বুধবার ২৮ এপ্রিল, ২০২১
  • ৫০বার পঠিত
বোরহানউদ্দিনে নৌপুলিশের অভিযানে ১৭ টি বিহুন্দি জাল আটক

ভোলার বোরহানউদ্দিনের মেঘনা নদীতে হাকিমুদ্দিন মির্জাকালু নৌপুলিশ অভিযান চালিয়ে অবৈধ ১৭ টি বেহুন্দি, সহ মশারী ও বেড় জাল আটক করেন।মঙ্গলবার দিনব্যাপী ফাঁড়ির ইনচার্জ রুহুল আমিন এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।পরে জব্দকৃত জালগুলো আগগনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

হাকিমুদ্দিন- মির্জাকালু নৌপুলিশ ফাঁড়ি সূত্রে জানা যায়,মেঘনার কয়েকটি চক্র সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে এসব জাল দিয়ে বিভিন্ন প্রজাতির মাছ শিকার করে আসছিল।পুলিশ ফাঁড়ির উদ্যেগে ইতিপূর্বে বিভিন্ন প্রচারণার মাধ্যমে জেলেদের মাঝে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার এ সব জালের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়।এ অভিযানে উল্লেখিত অবৈধ জালগুলো জব্দ করা হয়।পরে তা আগুনে পুড়ে বিনষ্ট করা হয়। উল্লেখ গত ২ মাসে নৌপুলিশ মেঘনায় বিভিন্ন স্থানে একাধিক অভিযান চালিয়ে বিপুল পরিমান অবৈধ জাল ও ২৭ জেলেকে আটক করেন।পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে জেল জরিমানা করেন।জব্দকৃত নৌকাগুলো নিলামে বিক্রিয় করা হয়। হাকিমুদ্দিন মির্জাকালু নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ রুহুল আমিন জানান,অবৈধ এ কার্যক্রমের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..