বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

বৃষ্টিতে ১৭ হাজার হেক্টর জমির ফসল আক্রান্ত

প্রকাশক
  • আপডেট টাইম : শুক্রবার ১৫ মে, ২০২০
  • ১১বার

ভোলা:

ভোলায় টানা বৃষ্টিতে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৬৫ হেক্টর জমির ফসল। এর মধ্যে মুগডাল ৬ হাজার ৩৭৯ হেক্টর, সয়াবিন ১ হাজার ৪৭৫ হেক্টর, মরিচ ৩ হাজার ৭৩৮, চিনা বাদাম ৩ হাজার ১৭৫, ফেলন ৮৮৭ হেক্টর, তিল ৯১ হেক্টর ও সবজি ১ হাজার ৩২০ হেক্টর।

মঙ্গলবার (২৮ এপ্রিল) জেলায় আরও ২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এতে নতুন করে আরও কিছু এলাকার ফসল পানিতে তলিয়ে গেছে। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অফিস এ তথ্য নিশ্চিত করেছে। কৃষি বিভাগ বলছে, এ বৃষ্টি অব্যাহত থাকলে ফসলের ক্ষতি হবে।

স্থানীয় সূত্র জানায়, ছয় দিনের টানা বর্ষণের কারণে কৃষকের ক্ষেতের ফসল পানিতে তলিয়ে গেছে। এদের মধ্যে কিছু ফসলের ক্ষেতে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। অনেক জায়গায় সয়াবিন, মুগ, বাদাম, ফেলন, তিল ক্ষেত তলিয়ে গেছে। কিছু গাছ হেলে পড়েছে, কিছু ফসল ঝরে পড়েছে এবং কিছু ফসলে পচন ধরতে শুরু করছে। যে মুহুর্তে কৃষকরা ফসল ঘরে তুলবেন বলে আশা করছিলেন, ঠিক তখনই বৃষ্টিতে তাদের স্বপ্ন ভেঙে গেছে।

কৃষকরা জানান, করোনার কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। এ অবস্থায় ফসলের ক্ষতি হলে তারা আর্থিকভাবে লোকসানের মুখে পড়বেন। এমন চিন্তায় দিশেহারা হয়ে পড়েছেন তারা।

জেলা কৃষি সম্প্রসার অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ হরলাল মধু জানান, এভাবে বৃষ্টি থাকলে ফসলের ক্ষতি হবে। আমরা আক্রান্ত ফসলের ক্ষেতের তালিকা তৈরী করেছি এবং কৃষকদের পানি নিষ্কাশনের পরামর্শ দিচ্ছি। যেসব ফসল ঘরে তোলার সময় হয়েছে সেগুলো দ্রুত ঘরে তুলতে বলা হয়েছে।

তিনি জানান, জেলায় এ বছর ৩৭ হাজার ৪১৫ হেক্টর জমিতে মুগ, ১০ হাজার ২০০ হেক্টর জমিতে ফেলন, ১৮ হাজার ২২৫ হেক্টর জমিতে মরিচ, ৯ হাজার ৭৭৯ হেক্টর জমিতে সয়াবিন, ১৪ হাজার ৪৫০ হেক্টর জমিতে বাদাম, ৮ হাজার ৯৫০ হেক্টর জমিতে সবজি এবং ২৮৫ হেক্টর জমিতে তিলের চাষ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( বুধবার,২৭ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ