শনিবার, ১২ Jun ২০২১, ১০:৫২ অপরাহ্ন

পত্নীতলায় ঈদের চাঁদে মেহেদি হাতে লাগানোর ধুম

mm
সাকিব হোসেন,পত্নীতলা ( নওগাঁ ) প্রতিনিধি
  • আপডেট সময় বৃহস্পতিবার ১৩ মে, ২০২১
  • ৯৪বার পঠিত

ঈদ মানেই যেন আনন্দ উৎসব। এই দিনে আনন্দঘন করে নিজেকে আলাদা করে সাজাতে চান সবাই। পেখম মেলা ময়ূরের সঙ্গে ফুল,পাতা,কলকি মিলেমিশে কনুই থেকে আঙুলের ডগা পর্যন্ত নকশা। কোনটা ছিমছাম হাতের পাতায় ঢেউখেলানো নকশার এক লাইন। গাঢ সবুজ মেহেদি রঙে হাতগুলোই যেন এক একটা ক্যানভাস। শুধু তাই নয়, আজকাল পায়ের বাহারি সাজেরও বেশ আয়োজন দেখা যাচ্ছে। রমনীরা নিজেদের সাজানোর সাথে পায়ের সাজ টাও বাদ দিচ্ছেন না।

আজ বিকেলে পত্নীতলা উপজেলার শিহাড়া বাজারে গিয়ে দেখা গেল, ছোট বড় দল ভাগ হয়ে এমন বিচিত্র সব নকশায় ঈদের মেহেদি লাগানোর ধুম পড়েছে। ঈদকে কেন্দ্র করে মাসভরা কেনাকাটা শেষে এবার নিজেকে সাজানোর দিকে মনোযোগ সবার। মেহেদি রঙে ছোট ছোট ছেলে মেয়েদের সাথে সব বয়সী মেয়েরাও রাঙিয়ে নিচ্ছেন হাত। ঈদ মেলা আর বিপণিতানের স্টরগুলোতে মেহেদি পরতে ভিড় করছেন অনেকে।

ঈদ উৎসবে মেহেদি আঁকিয়েদের প্রায় তরুণী। অনেকে লেখাপড়ার পাশাপাশি বাড়তি আয়ের উপায় হিসাবে মেহেদি নকশা আঁকার দক্ষতাকে কাজে লাগাচ্ছেন। শুধু তাই ‘নুভুরিন স মেহেদি ডিজাইন’ নামে একটি অনলাইন পেজের মালিক ‘ নোভানা আফরোজ জেরিনের ’ সাথে যোগাযোগ করলে তিনি জানান, চলতি বছরে লকডাউনে স্কুল কলেজ বন্ধ থাকায় বসে থেকে সময় পার না করে কিছু বাড়তি আয় করতেছেন মেহেদি ডিজাইন দিয়ে। এবং বাসায় গিয়ে মেহেদি হাতে রাঙিয়ে দেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..