রবিবার, ১৩ Jun ২০২১, ১২:৩০ পূর্বাহ্ন

খাগড়াছড়িতে সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

mm
পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ১৯ মে, ২০২১
  • ৩৮বার পঠিত

খাগড়াছড়িতে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার(১৯ মে) সকালে খাগড়াছড়ির সাংবাদিকদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে জেলা কর্মরত সাংবাদিকরা অংশ নেয়।

এসময় বক্তারা বলেন, মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের অন্যতম শর্ত। অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে হেনস্থা করা হয়েছে তা মধ্যযুগীয় বরর্বতাকে হার মানিয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির গোমর ফাঁস করার কারণে দুর্নীতিবাজ কর্মকর্তারা রোজিনা ইসলামকে হেনস্থা ও তাকে ৫ঘন্টা আটকে রাখায় অবিলম্বের দোষীদের গ্রেপ্তার ও দাবি করা হয়।

সাংবাদিক নেতারা অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, ১৯২৩সালে নীপিড়নমূলক আইন সাংবাদিককেরদ কন্ঠ রোধ করা যাবে না। এসময় ডিজিটাল নিরাপত্তা আইনসহ নীপিড়নমূলক সকল আইন বাতিলের দাবি জানান তারা।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জিতেন বড়ূয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি নুরুল আজম , টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম প্রফুল্ল খাগড়াছড়ি প্রেস ক্লাবের সহ-সভাপতি জহুরুল আলম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান ,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক কানন আর্চায, দীঘিনালা প্রেস ক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, সাংবাদিক শাহরিয়ার ইউনুস, সমির মল্লিক প্রমুখ।

মানবন্ধনে জেলা-উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশ নেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..