শনিবার, ১২ Jun ২০২১, ১১:৩০ অপরাহ্ন

ঘোড়াঘাটে বৈদ্যুতিক মিটার চোর চক্রের প্রধান গ্রেফতার

mm
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার ২৭ মে, ২০২১
  • ৬৩বার পঠিত

দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানা পুলিশ কৃষি কাজে ব্যবহিত নলকূপ সহ বিভিন্ন বৈদ্যুতিক মিটার চোর চক্রের মূল হোতাকে আটক করেছে।বুধবার (২৬ এপ্রিল)গাইবান্ধা গোবিন্দগঞ্জ শহরগাছি বাজার থেকে তাকে আটক করে।পরে ঘোড়াঘাট জোনাল অফিস দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এজিএম মোঃ আব্দুল মোত্তালিব বাদি হয়ে দুই জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েক জনকে আসামি করে এজাহার দায়ের করেন।

পুলিশ জানায়,বিদ্যুৎ চালিত গভীর নলকূপ সহ বিভিন্ন বৈদ্যুতিক মিটার একটি সংঘবদ্ধ চক্র চুরি করে সু-কৌশলে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে তা ফেরত দেয়ার ঘটনায় ওই সংঘবদ্ধ চক্রের মূল হোতা কে আটক করেছে তারা। র্দীঘদিন থেকে উপজেলা সহ আশেপাশের জেলা এবং থানার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ চালিত নলকূপের মিটারগুলো চুরি হতে শুরু করে।

তবে চক্রটি সু-কৌশলে পরবর্তীতে ওইসব কৃষক বা ব্যবসায়ীর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে বিকাশের মাধ্যমে মোটা অংকের টাকা দাবী করে মিটার ফেরত দেয়ার আশ্বাস দিলে বড় অংকের টাকার বিনিময়ে তাদের চুরি যাওয়া মিটার গুলো অনেককে ফেরত পেয়েছে বলেও জানা গেছে। চুরি যাওয়া স্থানে পলিথিনের মধ্যে সাদা কাগজে একটি চিরকুটে মোবাইল নাম্বার দিয়ে সেটিতে যোগাযোগ করতে বলা হতো। উক্ত নাম্বারে যোগাযোগ করলে বিকাশের মাধ্যমে ৫ থেকে ৭ হাজার টাকা দিলে মিটার ফেরত দেবে বলে জানাতো চক্রটি।

এতে এলাকায় বিশেষ করে কৃষকদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিলো। এমন অভিযোগের প্রেক্ষিতে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ আজিম উদ্দিনের সার্বিক দিকনির্দেশনায় ও এসআই জিয়াউর রহমানের নেতৃত্বে এসআই মতিউর রহমান,এসআই আবির ও এএসআই মালেক কে নিয়ে তদন্তে নামে ঘোড়াঘাট থানা পুলিশ। পরে প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে অভিযান চালিয়ে ২টি মোবাইল ফোন,৩টি সীম কার্ড সহ মোঃ ইমতিয়াজ মন্ডল@ স্বাধীন(৩০) নামে চক্রের মূল হোতা কে আটক করে। আটককৃত গাইবান্ধা গোবিন্দগঞ্জ থানার পেয়ারপুরের মোঃ রিয়াজ উদ্দিন মন্ডলের পুত্র।পরে আটককৃত ব্যক্তির স্বীকারোক্তিমূলক কথা মত তাকে সঙ্গে নিয়ে জয়পুরহাট জেলার পাঁচবিবি থানায় অভিযান পরিচালনা করে বিশিষ্ট ব্যবসায়ী হাকিম মন্ডলের সেঁচ কাজে ব্যবহিত একটি বৈদ্যুতিক মিটার উদ্ধার করে ঘোড়াঘাট থানা পুলিশ।

এ বিষয়ে ঘোড়াঘাট থানার অফিসার ইনচার্জ আজিম উদ্দিন জানান,দীর্ঘ ধরে এই চক্রটিকে ধরার জন্য আপ্রাণ চেষ্টা করে যাচ্ছিলাম এবং প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে অভিযান চালিয়ে মিটার চুরির সংঘবদ্ধ চক্রটির মূল হোতাকে আটক করতে সক্ষম হয়েছি।উদ্দেশ্য প্রনোদিত ভাবে বিদ্যুৎ সরবরাহ সামগ্রী মিটার চুরি করে ক্ষতি সাধন,চাঁদা গ্রহন,চাঁদা দাবি ও চুরি করা সহ বিদ্যুৎ আইনে অজ্ঞাতনামা কয়েক জন সহ দুইজনের নাম উল্লেখ করে একটি মামলা রুজু হয়েছে।আটক আসামিকে আজ ২৭ এপ্রিল বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।তিনি আরও জানান,এ অভিযান অব্যহত থাকবে এবং অন্য আসামিদেরকে আটকের জন্য জোড় তৎপড়তা চালানো হচ্ছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..