রবিবার, ১৩ Jun ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন

রাঙামাটিতে খাস জমি ভাগাভাগি নিয়ে হামলায় নিহত-১ আটক-১

mm
পার্বত্যাঞ্চল প্রতিনিধিঃ
  • আপডেট সময় শুক্রবার ২৮ মে, ২০২১
  • ৭২বার পঠিত

রাঙামাটিতে পৈত্রিক সম্পত্তির ভাগ-ভাটোয়ারা নিয়ে বিরোধের জেরে পারিবারিক হামলায় গুরুত্বর আহত আব্দুল মজিদ চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেছেন।

বুধবার(২৬মে) রাতে শহরের রিজার্ভ বাজারের মহসিন কলোনীতে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় নিহত ৩সন্তানের জনক আব্দুল মজিদ এর ১৫বছর বয়সী বড় ছেলে ইব্রাহিম আলভীন পিয়াল ও স্ত্রী নুর বানু বেগম(৩৫) গুরুত্বর আহত হয়।

শুক্রবার দুপুরে রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আব্দুল মজিদের অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেলে রেফার্ড করা হয়।

চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রাতেই আব্দুল মজিদ মারা গেছেন বলে নিশ্চিত করেছে তার আহত পুত্র পিয়াল।

ধারালো অস্ত্রের আঘাতে ডান হাতের কব্জি কেটে যাওয়া নুর বানু জেনারেল হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় জানিয়েছেন, তাহার মরহুম শ্বশুর জীবিত থাকাকালে সামান্য খাস জমি তার স্বামীর নামে লিখে দিয়ে যায়। কারন আব্দুল মজিদই তার বৃদ্ধ বাবাকে খেদমত করতো এবং ভরন-পোষণ চালিয়েছিলো। ওই জায়গায় বসবাস করে আসছিলো নুর বানু ও আব্দুল মজিদ। কিন্তু এ জায়গা অন্যান্য ভাই ও বোনেরা নিজেদের পৈত্রিক অংশ হিসেব করে ভাগ বাটোয়ারার দাবি করছিলো। এতে আব্দুল মজিদ বাধা দেয়ায় তাদের মধ্যে সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিলো দীর্ঘদিন ধরে।
তারই ধারাবাহিকতায় বুধবার সন্ধ্যারাতে আব্দুল মজিদের বড় ভাই আব্দুল গফুর, আব্দুল লতিফ ভুট্রো(৪০), মোঃ আরজু (৩৫),মোঃ খোকন(৪০), মোঃ রায়েদ(১৯), মোঃ আসিফ(১৯), মিনু আক্তার(৩৫), নাসিমা বেগম(৪০) আব্দুল মজিদের ঘরে প্রবেশ করে লোহার রড, গাছের বাটাম ও ইট দিয়ে বেদড়ক মারপিট করে।

এসময় মজিদকে বাঁচাতে তার বড় ছেলে পিয়াল(১৫) ও স্ত্রী নুর বানু এগিয়ে আসলে তাদের উপরও হামলা চালানো হয়।

খবর পেয়ে আব্দুল মজিদের শ্বশুর বাড়ির লোকজন এসে মুমুর্ষ অবস্থায় ৩জনকে উদ্ধার করে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

এদিকে হামলা পরবর্তী নিহতের ঘটনায় কোতয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে নাসিমা বেগম নামের একজনকে আটক করেছে।

রাঙামাটির কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ কবির হোসেন জানান, এ ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ পদক্ষেপ নেয়া হচ্ছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..