• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৮:৩৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

লকডাউনে রাস্তাই বাচ্চা তুললো হট্টিটি

প্রকাশক
  • আপডেট টাইম : শুক্রবার ১৫ মে, ২০২০
  • ১২বার

মৌলভীবাজার: করোনা সংক্রমণকে ঘিরে এখন দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ায় রয়েছে সরকারি নিষেধাজ্ঞা। নিষেধাজ্ঞা রয়েছে ভ্রমণেও। প্রকৃতিও তাই চলছে নিজেদের স্বাভাবিকতায়। পাখি-প্রাণীরাও তাই। এর জ্বলজ্যান্ত উদাহরণ কক্সবাজার সৈকতে ডলফিন কিংবা এই রাস্তার পাশে হট্টিটির বাচ্চা তোলা।

প্রকৃতির জন্য মানুষ বরাবরই ধ্বংসাত্মক একটি প্রাণী। তাই প্রাণীরা সব সময় সচেষ্ট থাকে মানুষ থেকে দূরে গিয়ে তাদের নিরাপত্তাটুকু খুঁজতে। মানুষের সংস্পর্শ থেকে আলাদা থেকে নিজের অস্তিত্বটুকু গড়ে তুলে এসেছে তারা অনাদিকাল থেকে।

কিন্তু এবার করোনা সংক্রমণকে ঘিরে পথে-প্রান্তরে মানুষের উপস্থিতি শূন্যতায় ঘেরা। এর থেকে দারুণ সুফলটা ভোগ করছে প্রাণীরা। পথের ধারে এই হট্টিটি ছানার দেখা পাওয়ার ব্যতিক্রমী ঘটনাটি প্রকৃতি থেকে শহরের দিকে পাখিদের উপস্থিতির প্রমাণ- এমনটা দাবি করছেন বন্যপ্রাণী গবেষক ও আলোকচিত্রী আদনান আজাদ আসিফ।

তিনি হট্টিটি ছানাদের ছবিসহ এর নেপথ্যের গল্পটাও বলেছেন বাংলানিউজের পাঠকের জন্য।

আদনান আজাদ আসিফ বাংলানিউজকে বলেন, আমি যখন বৃহস্পতিবার (১৪ মে) সকালে একটা জায়গা দিয়ে হাঁটছি তখন হঠাৎ দেখি আকাশ থেকে দুটো হট্টিটি পাখি চক্কর দিতে দিতে আমাকে এসে ছোঁ মারার চেষ্টা করছে বারবার। একের পরে এক চেষ্টা করেই যাচ্ছে। সামনের পাখিটা আমার মাথায় ঠোকর মারার চেষ্টা করে উড়ে চলে যাওয়ার পর আবার আরেকটা এসে পুনরায় ঠোকর মারার চেষ্টা চালাতে লাগলো। এভাবে দুটো পাখি একদম ধারাবাহিকভাবে ঠোকর মারতে চাচ্ছে আমাকে।

‘তখন আমার ভীষণ সন্দেহ হলো, দুটো পাখি আমাকে এমন করছে কেন? কিছু এটা সমস্যা আছেই। তখন আমার ধারণা হয় যে পাখি মনে হয় আশপাশে ডিম দিয়েছে। তাদের ডিমের এলাকায় মনে হয় আমি প্রবেশ করে ফেলেছি। এমন ভাবতে ভাবতে এর একটু পরেই হঠাৎ চোখে পড়লো ছানাগুলো। এমন ছদ্মবেশী হয়ে আছে যে, দূর থেকে বোঝার কোনো উপায় নেই যে- এখানে পাখির ছানাগুলো রয়েছে।’

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( মঙ্গলবার,২৬ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ