বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

করোনায় কক্সবাজার জেলার পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে রোহিঙ্গাসহ নতুন আক্রান্ত ২৪

mm
প্রকাশক
  • আপডেট টাইম : শনিবার ১৬ মে, ২০২০
  • ৭১বার
কক্সবাজার ম্যাপ ছবি: ইন্টারনেট

মো.সাইফুল ইসলাম খোকন,কক্সবাজার :
করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে পযটন নগরী কক্সবাজার। গতকাল ১৬ মে জেলার মেডিকেল কলেজ ল্যাবে ১৮৪ জনের পরীক্ষায় ধরা পড়ছে নতুন করে আরো ২৪ করোনা আক্রান্ত রোগি। এদের মধ্যে রোহিঙ্গা ও পাশ্ববতী বান্দরবান জেলার লামা উপজেলার ১জন।

ঈদ মূখী মানুষের নতুন কাপড় ক্রয়কে পুজি করে ছড়িয়ে পড়েছে ঘরে থাকা লোক গুলো বিভিন্ন বানিজ্য কেন্দ্রে। মাকেটে নয় গ্রামীণ বাজার ও দোকান মালিকের বাসা, বাড়ি এমন কি আত্মীয়দের বাড়ি এখন ব্যবসার কেন্দ্র স্থল হয়ে দাড়িয়েছে। এসব স্থানে ঘরে থাকা বিশেষ করে নারী পুরুষ ভোর রাতে ছুটে যাচ্ছে ওইসব বিক্রয় বিপনী কেন্দ্রে। সকাল ৮ টার আগে তারা বাজার করে বাসায় ফেরার চেষ্টা করে প্রশাসনের ভয়ে। স্থানীয় জনপ্রতিনিধিরা করোনা বিষয়ে সচেনত না হলে ব্যাপক মহামারিতে রূপ নিতে পারে পুরো কক্সবাজার জেলা। এ ছাড়া কোন ধরণের উপসর্গছাড়া ঘুরে বেড়াচ্ছে আক্রান্তের চাইতে বেশী লোক। যাহা প্রশাসনের কোন ভাবে নজরে আসতেছেনা। বিশেষ করে পল্লী ডাক্তার বাড়িতে বিভিন্ন টোংকা চিকিৎসা করে যাচ্ছে। তবে বেশীর ভাগ লোক কারণে অকারে মাকেট কিংবা বাজারে ঘুরে বেড়ানোর কারণে করোনার বিস্তার হচ্ছে বলে ধারণা করছেন সচেতন মহল। বিশেষ করে চকরিয়া উপজেলা ও বর্তমান কুতুবদিয়া এবং রোহিঙ্গা শরানার্থী ক্যাম্পের ৫ জন করোনা রোগি আক্রান্ত হওয়ার কারণে নতুন করে আতংক দেখা দিয়েছে।
দিন দিন করোনা আক্রান্ত রোগির সংখ্যা বৃদ্ধি হওয়ার কারণে প্রশাসনের কোন তেমন তৎপরতা দেখা দিচ্ছেনা। বড় বড় বাণী আর ত্রাণ ভাগভাটোয়ারায় রয়েছে স্থানীয় জনপ্রতিনিনি ও রাজনৈতিক নেতাকর্মীরা।
কক্সবাজার জেলার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১৬ মে শনিবার ১৮৪ জনের স্যাম্পল টেস্টের মধ্যে নতুন করে ২৪ জনের রিপোর্ট পজেটিপ পাওয়া গেছে। এদের মধ্যে ১জন রোহিঙ্গা শরনার্থী রয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন মেডিকেল কলেজের অধ্যক্ষ অনুপম বড়ুয়া।
জানা গেছে, শনিবার ১৬ মে পজেটিভ পাওয়া ২৪ জন করোনা রোগির মধ্যে চকরিয়া উপজেলার ৮ জন, পেকুয়া উপজেলার ১ জন, সদর উপজেলায় ৬ জন, রোহিঙ্গা শরনার্থী ১, পেকুয়ায় ১, উখিয়ায় ৭ ও পাশ্ববতী বান্দরবান জেলার লামা উপজেলার ১ জন রয়েছে। এনিয়ে কক্সবাজারে মোট আক্রান্ত রোগি ১৭৫ জন। তৎমধ্যে এ পর্যন্ত ৩৫ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

এদের মধ্যে চকরিয়ায় ৬০, কক্সবাজার সদর ৪১,পেকুয়া উপজেলায ২২, মহেশখালীতে ১২, উখিয়ায় ১৪ ,টেকনাফে ৭, উখিয়ায় ২২,রামু উপজেলায় ৪, কুতুবদিয়ায় ২ ও রোহিঙ্গা ৪ জন।
খোজনিয়ে জানা গেছে, কিছু অসাধূ ব্যবসায়ীরা ভোরে সেহেরী সময় দোকান খোলা রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছে। এ ফাঁকে ক্রেতারা ভোরে মার্কেট থেকে বাজার করা ও বাড়ি ফেরার বিষয়টি এখন বড় আতংক হয়ে পড়েছে। ভোরের মার্কেট নিয়ন্ত্রণ করতে না পারলে কক্সবাজার ইতালিকে হারমানাবে বলে মন্তব্য করছেন স্থানীয় সচেতন মহল।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( বুধবার,২৭ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ