• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৮:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

বোবা পশু সহ পথের পাগল, ভবঘুরেদের অকৃত্তিম বন্ধু “দিনাজপুর স্বেচ্ছাসেবী টিম”

mm
চৌধুরী নুপুর নাহার তাজ, দিনাজপুর প্রতিনিধি
  • আপডেট টাইম : রবিবার ১৭ মে, ২০২০
  • ৫৮বার

করোনার থাবায় লকডাউন শহর। দোকানপাট বন্ধ, বন্ধ খাবারের হোটেল থেকে কসাইখানা। শহরের বেওয়ারিশ কুকুর গুলি না খেয়ে নিরবে ফ্যাল ফ্যাল করে মানুষের বাড়ীর দরজার দিকে তাকিয়ে থাকে। পরিস্থিতি অনুধাবন করে চিন্তায় রেখা কপাল ফুড়ে বের হয় প্রচার বিমুখ মানুষ আফসানা ইমুর।

পুরাতন নেশা ভর করল চেতনায়। পশুর প্রতি ভালবাসা, সেই ছোট কালের নেশা। চুপ না থেকে ঝটপট সাইফুল, মুরাদ, মারুফ, মৌরি, দোলা, করিমুল সহ বেশ কয়েকজন তরুণ তরুণী নিয়ে যেই কথা সেই কাজ। টিমের নাম “দিনাজপুর স্বেচ্ছাসেবি টিম”।

বেকারি থেকে পাউরুটি নিয়ে চষে বেড়ালো সমগ্র দিনাজপুর শহর। প্রথম দিনেই দুইশতাধিক অভুক্ত প্রানিদের খাবার দিলেন তারা। বিষয় টি নজরে আসে মাননীয় নৌ পরিবহন প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী এম পি মহোদয়ের। তিনি আফসানা ইমু কে আশ্বাস দেন পশুখাদ্যের জন্য যা অর্থ লাগে তিনি দিবেন। বেগবান হয় কার্য্যক্রম, রুটির সাথে যোগ হয় খিচুড়ি ।

তারা লক্ষ করেন অনাহারী পশুদের মত অনেক পাগল, প্রতিবন্ধি রেলস্টেশনের ভবঘুরেরাও অযত্নে ক্ষুদার্ত অবস্থায় আছে। নাগরিক উদ্যেগ থেকে এগিয়ে আসে জনাব আবুল কালাম আজাদ। শুরু হয় পশুখাদ্যের পাশাপাশি, তাদের জন্য খাদ্য যোগান দেয়া। নিজ উদ্যেগে এবং বন্ধু পরিজন দের সহযোগিতায় অর্থায়ন হয় এসব খাবারের।

তাছাড়াও হাসপাতালের রুগিদের হাত ধোয়া, মাস্ক বিতরণ সহ বিভিন্ন দোকানে, কাচাবাজারে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য গোল দাগে চিহ্নিত করা সহ মাইকিং করে জনসচেতনতার কাজ নিয়মিত স্বার্থহীন ভাবে করে যাচ্ছে “দিনাজপুর স্বেচ্ছাসেবী টিম”।

টিম লিডার আফসানা ইমুর সাথে কথা বললে তিনি জানান, আমার ভাল লাগছে যে, সদরে আমরা প্রথম হ্যান্ড স্যানেটাইজার তৈরি ও বিতরণ সহ অন্যান্য কাজ গুলি শুরু করি এবং এ থেকে একটি জাগরণ সৃষ্টি হয় এবং অনেকেই সেবামুলক কাজ শুরু করে।

যদিও আমদের কখনোও ক্রেডিট নেয়ার কথা মাথায় আসেনি তারপরেও আমাদের কাজের বিপরিতে নিন্দুকের অনেক সমালোচনা মাথায় নিয়ে কার্যক্রম চালিয়ে যাচ্ছি, সমাজের সকল মানুষ কেউ এই বিপদকালীন সময়ে নিজ জায়গা থেকে যে যতটুকু পারেন, যেভাবে পারেন কাজ করা উচিৎ।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( মঙ্গলবার,২৬ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ