বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

ঘূর্নিঝড় আম্ফানের আঘাত-ফুলবাড়ীতে আম-লিচুসহ বোরো ফসলের ব্যাপক ক্ষতি ॥

mm
প্রকাশক
  • আপডেট টাইম : শুক্রবার ২২ মে, ২০২০
  • ২১বার

মেহেদী হাসান উজ্জ্বল,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
ঘুর্নিঝড় আম্পানের প্রভাবে দিনাজপুরের ফুলবাড়ীতে তিব্রঝড়ে কাঁচা ঘরবাড়ীসহ বোরো ধান ও আমের ব্যাপক ক্ষতি হয়েছে। ভেঙ্গে পড়েছে গাছ-পালা ও বিদুতের ঘুটি। এতেকরে কিছু কিছু এলাকায় বন্ধ হয়ে পড়েছে বিদুৎ সরবরাহ।
গত বুধবার সন্ধা ৬ টার পর থেকে ঘুর্নিঝড় আম্পানের প্রভাবে সারা দেশসহ ফুলবাড়ীসহ আশপাশ এলাকায় ঝড়ো হাওয়া ও বৃষ্টিশুরু হয়। রাত গভীর হওয়ার সাথে সাথে ঝড়ের গতি ও বৃষ্টি বাড়তে শুরু করে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে খবর নিয়ে জানা গেছে ঝড়ো হাওয়ায়, জমিতে থাকা পাকা বোরো ধানের গাছ জমিতে শুয়ে পড়েছে। এতেকরে বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া ঝড়ো হাওয়ায় ভেঙ্গে পড়েছে গাছপালা ও কাঁচা ঘরবাড়ী, ঝড়ে উড়ে গেছে অনেকের টিনের চালা। অনেকে খোলা আকাশের মধ্যে রাত কাটিয়েছে।
কাঁটাবাড়ী গ্রামের অবসর প্রাপ্ত পুলিশ সদস্য একরামুল হক বলেন ঝড়ো বাতাশে তার তিনটি ঘরের টিনের চালা উড়ে গেছে। একেবারে ভেঙ্গে গেছে টিলগুলো। একই কথা বলেন দক্ষিন বাসুদেবপুর গ্রামের রইচ উদ্দিন, রাজারামপুর গ্রামের লোকমান হোসেনসহ অনেকে। তারা জানায় শুধু তাদের ঘরবাড়ী নয়, গ্রামের অনেকের ঘরবাড়ী ভেঙ্গে পড়েছে ও টিনের চালা উড়ে গেছে।
দক্ষিন বাসুদেবপুর গ্রামের পল্লী চিকিৎসক ওয়াজেদুর রহমান বাবলু বলেন, ঝড়ের তীব্রগতির কারনে বোরো ধান গুলো জমিতে পড়ে গেছে, এতেকরে পাকা বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।
উপজেলার মহেষপুর গ্রামের আমচাষি আতিয়ার রহমান বলেন ঝড়ে গাছের কাঁচা আম ও লিচু ঝরে পড়ে ব্যাপক ক্ষতি হয়েছে।
এই বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ বলেন এই উপজেলায় ১৪ হাজার ৩০০ হেক্টর জমিতে বোরো ধান চাষ হয়েছে, এর মধ্যে সাড়ে ৮ হাজার হেক্টর জমির ধান ইতোমধ্যে কাটামাড়া হয়েছে, তবে তিন হাজার হেক্টর জমিতে ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
কৃষি কর্মকর্তা বলেন এই উপজেলায় ৪৬০ হেক্টর জমিতে আম চাষ হয়েছে এর মধ্যে ৭০ হেক্টর আমবাগান ক্ষতি গ্রস্থ হয়েছে এতে করে ১০০ টন আম নষ্ট হয়েছে বলে তিনি জানান। এছাড়া ৬৮ হেক্টর জমিতে লিচু চাষ হয়েলেও আক্রান্ত হয়েছে ৩ হেক্টর।
এদিকে ঝড়ের কারনে বিদুৎ সরবরাহ বন্ধ রয়েছে ফুলবাড়ীসহ আশপাশ এলারাকায়, এই বিষয়ে জানতে চাইলে নেসকো’র ফুলবাড়ী আবাসীক প্রকৌশলী উজ্জল আলী বলেন, বাতাশে বিদুৎতের তারে গাছের ডাল ভেঙ্গে পড়েছে,এতে খুটি ও তারের ক্ষতি হওয়ায় কিছু কিছু এলাকায়,বিদুৎ সরবরাহ বন্ধ করা হয়েছে। বিদুতের তার ও খুটি মেরামত করার পর বিদুৎ সরবরাহ স্বাভাবীক হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( বুধবার,২৭ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ