শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৫:১১ পূর্বাহ্ন

শিরোনাম :
দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচন সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম খুলনা মহানগরীর শিরোমনি মধ্যপাড়া এলাকায় সেনা সদস্য আলামীন শেখের পুরুষাঙ্গ কেটে দিয়েছেন তার স্ত্রী কুড়িগ্রামের রাজার হাটে হিরোইন ও ইয়াবাসহ ২ যুবক আটক সুন্দর পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে…” বিজয় সরকারের ৩৫তম মৃত্যুবার্ষিকী আজ (৪ ডিসেম্বর) পলাশবাড়ী প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির দোয়া মাহফিল অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে চা দোকানীর গলাকাটা লাশ উদ্ধার মাদক কারবারিদের বাড়ির সামনে ছবি টাঙ্গিয়ে দেওয়া হবে ভোটারের মন জয় করতে যাদু কুড়িগ্রাম পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থীদের মধ্যে যাচাই-বাছাইয়ে ৫জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ভ্রাম্যমান আদালতের নির্দেশে মাদক সেবনের অপরাধে জেল ও জরিমানা খুলনা মহানগরী সহ ও খুলনা জেলার নয়টি উপজেলায় একযোগে ১৬টি ভ্রাম্যমান আদালতের অভিযান শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন জনপ্রিয় শিক্ষক ও রাজনৈতিক নেতা দেওয়ান হালিমুজ্জামান ধামইরহাটে সড়ক ও জনপদের কাছে জনগণের অসন্তোষ-ক্ষোভ প্রকাশ গুইমারায় আলোচিত স্বামী হত্যায় দায়ে স্ত্রীসহ ৫জনের মৃত্যুদণ্ড

ওয়ারীতে আজ থেকে শুরু হলো ২১ দিনের লকডাউন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় শনিবার ৪ জুলাই, ২০২০
  • ১৯৭ বার পঠিত

করোনাভাইরাস সংক্রমণ  নিয়ন্ত্রণে  আজ থেকে ২১  দিনের  জন্য লকডাউন শুরু হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের ওয়ারী এলাকা।

শনিবার (৪ জুন) ভোর ৬টায় লকডাউন শুরু হয়। স্থানীয় কাউন্সিলর সারোয়ার হোসেন আলো বিষয়টি নিশ্চিত করেছেন।

ওয়ারীর টিপু সুলতান রোড, যোগীনগর রোড ওজয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন (আউটার রোড) এবং লারমিনি স্ট্রিট, হেয়ার স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র‌্যাংকিং স্ট্রিট ও নবাব স্ট্রিট (ইনার রোড) লকডাউনের আওতায় থাকবে।

ডিএসসিসি ও পুলিশ সূত্র জানিয়েছে, নির্ধারিত এলাকাগুলোতে সব ধরনের প্রবশে ও বাহির বন্ধ করে দেওয়া হবে। বাসিন্দাদের ঘরে রাখতে সড়কে পুলিশের নজরদারী বাড়ানো হবে। লকডাউনকে কেন্দ্র করে ওই এলাকার সব ধরনের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে। ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান যেন বন্ধ রাখা হয় সে জন্য এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হয়েছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যে ইক্যাবের মাধ্যমে সরবরাহ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

ওই এলাকায় বিভিন্ন সংগঠনের কর্মীদের সমন্বয়ে স্বেচ্ছাসেবী দল তৈরি করা হয়েছে। যেকোনো প্রয়োজনে তারা বাসিন্দাদের সহযোগিতা করবে। ওয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি সুরক্ষা বুথ তৈরি করা হয়েছে। করোনা উপসর্গ থাকলে সেখানে তাৎক্ষণিক নমুনা দেওয়া যাবে। পুলিশ ও ডিএসসিসির পৃথক দুটি কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। সেখান থেকে নজরদারীসহ প্রয়োনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া, আইসোলেশনের জন্য মহানগর হাসপাতালকে প্রস্তুত করা হয়েছে।

ঢাকা দক্ষিণের একাধিক কর্মকর্তা বলেন, ওয়ারী লকডাউন বাস্তবায়নে পূর্ব রাজাবাজারের কার্যক্রমকে অনুসরণ করা হচ্ছে। সেখানে যে বিষয়গুলো প্রয়োগ করে সাফল‌্য এসেছে সেই বিষয়গুলো ওয়ারীতেও প্রয়োগ করা হবে। তবে যেসব বিষয়ে জটিলতা তৈরি হয়েছিল সেগুলো কীভাবে কাটিয়ে ওঠা যায় সে বিষয়ে কাজ করা হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..