শনিবার, ০৬ মার্চ ২০২১, ১০:৫৯ পূর্বাহ্ন

বাংলাদেশ দর্পণ ২৪.কম পরিবারের পক্ষ থেকে পবিত্র ঈদুল আযহা ২০২০ এর শুভেচ্ছা

mm
মনোয়ার বাবু(ঘোড়াঘাট)দিনাজপুর প্রতিনিধিঃ
  • আপডেট সময় শুক্রবার ৩১ জুলাই, ২০২০
  • ৩৭৬বার পঠিত

“পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাদেশ দর্পন ২৪. কম এর পক্ষ থেকে পত্রিকার সম্পাদক ও প্রকাশক জনাব মোঃ জিয়াউর রহমান বাংলাদেশর সকল প্রতিনিধি ও সারা বিশ্বের মুসলমানদের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

তিনি বলেন ত্যাগের মহিমায় মহিমান্বিত প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানীর মহান শিক্ষা। মানবিক মূল্যবোধে উদ্ভাসিত ঈদুল আযহা হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হতে আমাদের উদ্বুদ্ধ করে। কোরবানীর যে মূল শিক্ষা তা ব্যক্তি জীবনে প্রতিফলিত করে মানব কল্যানে ব্রতী হওয়ার মাধ্যমে মহান আল্লাহ রাব্বুল আল আমিনের সন্তুষ্টি ও নৈকট্য লাভ করা সম্ভব। বিশ্বাসী হিসেবে সে চেষ্টায় নিমগ্ন থাকা প্রতিটি মুসলমানের কর্তব্য।

কোরবানী ঈদ বিশ্ববাসী মুসলমানদের সবচেয়ে বড় দুটো ধর্মীয় উৎসবের দ্বিতীয়টি। উৎসব সকল ভেদরেখা অতিক্রম করে মানুষকে পারস্পরিক শুভেচ্ছাবোধে উদ্বুদ্ধ করে। মানুষের মধ্যে সৃষ্টি হয় ভ্রাতৃত্বের নিবিড় বন্ধন। সকল বিদ্বেষ, পরশ্রীকাতরতা, প্রতিহিংসার বিষ কে দুরীভুত করে সম্প্রীতির এক স্বর্গীয় অনুভুতি মানুষের মধ্যে জেগে তোলে।

বিশ্বব্যাপী ভয়ংকর কোভিড-১৯ এর আঘাতে বিশ্বমানবগোষ্ঠীর জীবন, সমাজ, সংস্কৃতি যেন বদলে গিয়ে এক অচেনা রুপ ধারণ করছে। মানুষের দিন অতিবাহিত হচ্ছে আতঙ্ক ও ভয়ের মধ্যে। বাংলাদেশও সেই বৈশ্বিক মহামারীতে আক্রান্ত। মানুষের জান, সহায়-সম্পদের কোনো নিরাপত্তা নেই। করোনা ভাইরাসের ছোবলে অসংখ্য প্রাণহানিসহ হাজার হাজার মানুষের অসুস্থতার ঘটনা ঘটছে। ভয়াল দুর্দিনে উৎসবের আনন্দকে ম্লান করে দেয়। দেশের বর্তমান অবস্থায় সকলের পক্ষে ঈদের আনন্দ যথাযথভাবে উপভোগ করা কঠিন হবে।তাই তিনি সকলকে সামাজিক দুরুত্ব সহ সকল নিয়ম কানুন মেনে পবিত্র ঈদুল আযহা পালনের জন্য অনুরোধ জানিয়েছেন। সেই সাথে তিনি বিশেষ ভাবে নজর রাখতে বলেন যারা এই মহামারীর কারণে কর্মহীন হয়ে পড়েছেন তাদের প্রতি।

সবশেষে তিনি বাংলাদেশ দর্পণ ২৪.কম পরিবারের সকল প্রতিনিধি,অন্যান্য সাংবাদিক বৃন্দ সহ জনপ্রতিনিধি, ডাক্তার, পুলিশ,সেনাবাহিনী, স্বাস্থ্য কর্মী এবং সেচ্ছাসেবী সকল কে সাবধানে পেশাগত দায়িত্ব পালনের অনুরোধ জানিয়েছেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..