শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০৩:০৩ অপরাহ্ন

হাসপাতালে ৬০ শতাংশ কোভিড শয‌্যা খালি পড়ে আছে

mm
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় শুক্রবার ৩১ জুলাই, ২০২০
  • ২৬০বার পঠিত

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক  বলেছেন, বর্তমান সরকারের সময়ে যথার্থ উদ্যোগ নেওয়ার ফলেই দেশের কোভিড হাসপাতালে এখন ৬০ শতাংশ শয্যা খালি পড়ে আছে।বৃহস্পতিবার (৩০ জুলাই) সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য শিক্ষা বিভাগের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোভিড ডেডিকেটেড অর্ধেক আইসিইউ বেডে রোগী নেই। শুরুতে পরিস্থিতি বুঝতে কিছুটা সময় লাগলেও এখন দেশের চিকিৎসাখাত কোভিড-১৯ চিকিৎসায় সঠিক অবস্থানেই রয়েছে।

হাসপাতালে কোভিড-১৯ রোগী সংখ্যা কম থাকা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন,কোভিড-১৯ মোকাবিলায় সরকার দ্রুত কিছু উদ্যোগ নিতে সক্ষম হয়েছে। প্রথম দিকে কেবলমাত্র ঢাকা মেডিক‌্যাল কলেজে (ঢামেক) সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু ছিল। এখন জেলা শহরেও সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা চালু করাসহ প্রায় ৭০টি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন ব্যবস্থা করা হচ্ছে। আমাদের টেলিমেডিসিন ব্যবস্থার মাধ্যমে শত শত চিকিৎসক অনলাইনে কোভিড-১৯ রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।

কোভিড পরীক্ষা সংখ্যা কমে যাচ্ছে এসংক্রান্ত এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরীক্ষা করতে মানুষের অনীহা,বন্যা দুর্যোগ ও যত্রতত্র লক্ষণবিহীন পরীক্ষা না করাতেই কিছুটা কমে থাকতে পারে।সামনের দিনে ৩০ হাজার নার্স নিয়োগ করা হবে বলেও সভায় উল্লেখ করেন স্বাস্থ‌্যমন্ত্রী।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..