শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:৪৮ পূর্বাহ্ন

চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন আর্সেনাল

mm
বাংলাদেশ দর্পণ ডেস্ক
  • আপডেট সময় রবিবার ২ আগস্ট, ২০২০
  • ১৩৭বার পঠিত

এফএ কাপের ফাইনালে গিয়ে পরাজয়ের প্রতিশোধ নিয়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। ২০১৭ এফএ কাপে আর্সেনালের কাছে হেরেই শিরোপা বঞ্চিত হতে হয়েছে তাদের।

কিন্তু সেই প্রতিশোধ নেয়া তো হলোই না। বরং লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে পিয়েরে এমেরিক অবামেয়াংয়ের দুর্দান্ত নৈপূণ্যে চেলসিকে ২-১ গোলে হারিয়ে ১৪তমবারের মত ইংলিশ এফএ কাপের শিরোপা জিতে নিলো আর্সেনাল।

ওয়েম্বলিতে যখন অবামেয়াংকে কাঁধে তুলে শিরোপা উল্লাস করছিল, তখন তাদের সেই উল্লাস দেখার মত কেউ ছিল না। কারণ গ্যালারি শূন্য। দর্শক প্রবেশের অনুমতি ছিল না। এ কারণে গানারদের শিরোপা উৎসব অনেকটা ফিকে হয়ে গিয়েছিল।

Arsenal’s Gabonese striker Pierre-Emerick Aubameyang holds the winner’s trophy as the team celebrates victory after the English FA Cup final football match between Arsenal and Chelsea at Wembley Stadium in London, on August 1, 2020. – Arsenal won the match 2-1. (Photo by Adam Davy / POOL / AFP) / NOT FOR MARKETING OR ADVERTISING USE / RESTRICTED TO EDITORIAL USE

পিছিয়ে পড়েও সেই অমাবেয়াংয়ের একক কৃতিত্বেই বলা যায় শিরোপা উৎসব করতে পারলো আর্সেনাল। শুধু চ্যাম্পিয়ন হওয়াই নয়, একই সঙ্গে ইউরোপা লিগেও না লিখে নিলো ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

গত কয়েক বছরের মধ্যে এ নিয়ে তিনবার মুখোমুখি হলো আর্সেনাল-চেলসি। তিনবারই চেলসিকে হারতে হলো আর্সেনালের কাছে। ২০১৭ সালের এফএ কাপের ফাইনালেও একই ব্যবধানে হেরেছিল চেলসি।

ম্যাচের ৫ মিনিটেই গোল করে চেলসিকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ান পুলিসিক। পিছিয়ে পড়েই যেন জেগে ওঠে গানাররা। ২৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন অমাবেয়াং। এরপর ম্যাচের ৬৭ মিনিটে তার পা থেকে আসে আর্সেনালের জয়সূচক গোল।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..