শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৭:০৮ পূর্বাহ্ন

ঘোড়াঘাটে করোতোয়া নদীতে ডুবে দুই শিশুর মৃত্যু

mm
সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় সোমবার ৩ আগস্ট, ২০২০
  • ৪৬৫বার পঠিত


দিনাজপুর ঘোড়াঘাটে ২ রা আগস্ট রবিবার  করোতোয়া নদীর নুন দহের ঘাটে গোসল করতে নেমে পানিতে ডুবে মারা গেছে দুই জন শিশু।

ডুবে মারা যাওয়া দুই শিশু হচ্ছে ৩ নং শিংড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ঘন কৃষ্ণরামপুরের নায়েব আলী ৭ বছরের ছেলে কামরুল হাসান। অপর জন ১ নং বুলাকীপুর ৯ নং ওয়ার্ডের মৃত কবিরুলের মেয়ে মেহেনাজ (৯)। সরোজমিনে গিয়ে  জানাযায়, শিশু দুই টি আনুমানিক বেলা ১১ টায় এক সঙ্গে  নদীতে গোসল করতে নামলে সাতার না জানার কারণে পানিতে ডুবে যায়।

পরে এলাকা বাসীর সন্দেহ হলে  বেলা ১২ টায় নদীতে নেমে খুজতে থাকে এবং অনেক খুজাখুজির পর পাওয়া না গেলে  দুপুর ২ টায় ঘোড়াঘাট ফায়ার সার্ভিস কে খবর দিলে, ফায়ার সার্ভিসের একটি টিম স্টেশন অফিসার নয়ন চৌধুরীর নেতৃত্বে দ্রুততার সাথে সেখানে পৌছে যায়, বন্যার কারণে নদী খর স্রোতা হওয়ায় নয়ন চৌধুরী রংপুর বিভাগীয় ডুবুরী টিম কে খবর দেয়।

ডুবুরী টিমের অক্লান্ত পরিশ্রমে বিকাল ৫ঃ২০ মিনিটে কামরুল কে এবং ৬ঃ৩৩ মিনিটে মেহেনাজ কে মৃত অবস্থায় পানি থেকে উত্তোলন করেন এবং সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।মৃত শিশু দুই জন আপন মামাতো ফুপাতো ভাই বোন বলে স্থানীয় সূত্র জানা যায়।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিস এর স্টেশন অফিসার নয়ন চৌধুরীর সাথে কথা বললে তিনি জানান,বৃষ্টি হওয়ার কারণে নদীর পানি বৃদ্ধি হওয়ায় রংপুর বিভাগীয় ডুবুরু দল কে খবর দিলে তারা দ্রুততার সাথে এসে উদ্ধার কাজ পরিচালনা করেন এবং অক্লান্ত পরিশ্রমের পর শিশু দুই জনের লাশ উদ্ধার করতে সক্ষম হয়।এসময় তিনি স্থানীয় পুলিশ প্রশাসন, সাধারণ জনগন এবং সাংবাদিক কে সার্বিক ভাবে সহযোগীতা করার জন্য ধন্যবাদ জানান।
 

পরবর্তীতে ঘোড়াঘাট ফায়ার সার্ভিস  এবং স্থানীয় পুলিশ প্রশাসন  ৩ নং শিংড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মোফাজ্জোল মেম্বারের মাধ্যমে লাশ দুইটি পরিবারের কাছে হস্তান্তর করে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..