শনিবার, ০৬ মার্চ ২০২১, ১২:৫৯ পূর্বাহ্ন

পত্নীতলায় আলো ছড়াচ্ছে “মানবতার আলমারি”

mm
মোহাম্মদ আলী রাজশাহী ব্যুরোঃ
  • আপডেট সময় মঙ্গলবার ১১ আগস্ট, ২০২০
  • ৯০বার পঠিত


নওগাঁর পত্নীতলায় স্বেচ্ছাসেবী সংগঠন ” পউস” এর উদ্যোগে ছিন্নমূল মানুষের জন্য ” মানবতার আলমারি ” নামে সেবামূলক কার্যক্রম শুরু করেছে।অনেক আগে থেকেই সংগঠনটি রক্তদান, ত্রাণ বিতরন, ক্যারিয়ার গাইড লাইন সহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের অংশগ্রহণের পাশাপাশি তারা এবার হাতে নিয়েছেন ” মানবতার আলমারি ” কর্মসূচি।

এখানে সমাজের বিত্তবানরা তাদের অপ্রয়োজনীয় জামা কাপড় রেখে যাবেন এবং প্রয়োজনীয় জিনিস নিয়ে যেতে পারবেন অসহায়, ছিন্নমূল সুবিধাবঞ্চিতরা।

পত্নীতলা উপজেলা সমিতি (পউস) নওগাঁ একটি অরাজনৈতিক অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন নিজস্ব উদ্যোগে একটু ভিন্ন ভাবে বর্ধিত করে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা থাকা টেকসই উন্নয়ন পরিকল্পনা ( সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস- এসডিজি) আলোকে, চিন্তা করে মানবতার দেয়ালের পরিবর্তে ” মানবতার আলমারি ” স্থাপন করেছে পত্নীতলা উপজেলার প্রানকেন্দ্র নজিপুর ব্যাস্ট্যান্ডের বড় মসজিদের পশ্চিম দেয়ালে। উদ্যোগটি পবিত্র ঈদুল আজহার আগের দিন ৩১ জুলাই ২০২০ থেকে চলমান আছে।

মানবতার আলমারি প্রসঙ্গে সংগঠনটির সদস্য, ডা. আবু রায়হান রাজিন বলেন , উপজেলায় এটি একটি ব্যতিক্রম নতুন উদ্যোগ, নতুন হলেও প্রতিদিন প্রায় গড়ে ২৫-৩০ জন মানুষ এখান থেকে উপকৃত হচ্ছে।
আরেকজন সদস্য, ঢাবি শিক্ষার্থী মীর গোলাম সাকলায়েন বলেন, এই উদ্যোগটি এসডিজির ১২ নং লক্ষমাত্রা রেস্পন্সিবল কনজাম্পশন এন্ড প্রডাকশন এর উপর ভিত্তি করে প্রতিষ্ঠিত হলেও এর সাথে এসডিজির ১নং, ৮নং, ১১নং লক্ষ্যমাত্রা ও পরোক্ষভাবে সম্পকিত।

পউস এর মানব কল্যাণমূখী বিভিন্ন কর্মসূচী এলাকার সর্বস্তরে প্রশংসিত হচ্ছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..