বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

পলাশবাড়ীর বে-সরকারী কিন্ডারগার্টেন স্কুলগুলোর শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীদের মানবেতর জীবন-যাপন

mm
প্রকাশক
  • আপডেট টাইম : সোমবার ২৭ এপ্রিল, ২০২০
  • ১৩২বার

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের এই পরিস্থিতে দেশের ব্যক্তি মালিকানাধীন কিন্ডারগার্টেন স্কুলগুলোকে কঠিন সমস্যার মুখোমুখি হয়ে পড়েছে। সরকারী নির্দেশনা মেনে কিন্ডারগার্টেন স্কুলগুলো বন্ধ থাকায় বর্তমানে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার অধিকাংশ শিক্ষক- শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীগণ মানবেতর জীবন-যাপন করছেন।

তথ্যানুসন্ধানে ও সরেজমিন সূত্রে জানা যায়, অধিকাংশ কিন্ডারগার্টেন স্কুল ভাড়া বাড়িতে প্রতিষ্ঠিত। মাসিক সম্পূর্ণ আয়ের অর্ধেক ঘর ভাড়া, ৪০ শতাংশ সম্মানিত শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারীবৃন্দের বেতন ভাতা, গ্যাস, পানি, বিদ্যুৎসহ অন্যান্য খাতে ব্যয় হয়। অধিকাংশ স্কুলসমূহ ভর্তুকি দিয়ে পরিচালিত হয়। এই পরিস্থিতিতে কিন্ডারগার্টেন স্কুলগুলো বর্তমানে কঠিন সংকটের মুখোমুখি হয়ে পড়েছে। দেশের বর্তমান পরিস্থিতি স্বাভাবিক না হলে ঈদুল ফিতর পর্যন্ত স্কুলসমূহ যদি বন্ধ রাখতে হয়, তাহলে বিপদে পড়তে হবে কিন্ডারগার্টেন স্কুলসমূহের মালিকদের। এতে এপ্রিল মাসের ঘর ভাড়া, সাথে শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা, কর্মচারীবৃন্দের ৩ মাসের বেতন ভাতা, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ অন্যান্য ব্যয়ভার বহন করা কঠিন হয়ে পড়বে।

ব্যক্তিমালিকানাধীন এসব কিন্ডারগার্টেন স্কুলসমূহ সরকার বা কোন সংস্থার সাহায্য সহযোগিতা ছাড়াই পরিচালিত হয়ে আসছে। সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি ব্যক্তিমালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে প্রায় সকল শ্রেণীর শিক্ষার্থী লেখাপড়া করে। সেই সাথে শিক্ষিত বেকার যুবক, যুবতির কর্মসংস্থানের ব্যবস্থাও হয়েছে। এ অবস্থায় করোনা ভাইরাসের কারণে আর কতদিন স্কুল বন্ধ থাকবে সেটাও সবার অজানা। দেশের ভবিষ্যত প্রজন্মকে মানুষ বানানোর গুরু দায়িত্ব পালন করা স্কুলগুলোর শিক্ষক-কর্মচারীরা আজ মানবেতর জীবন-যাপন ও দুর্দশাগ্রস্ত হয়ে পড়েছে। তারা আশঙ্কা করছে যতই দিন যাবে ততই দেশে বেসরকারি উদ্যোগে পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো ব্যাপকতর সংকটে নিপতিত হবে।

এবিষয়ে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষক বিদূষ রায় বাংলাদেশ দর্পণ ২৪.কমের প্রতিনিধিকে মোবাইল ফোনে জানান, করোনা ভাইরাস মোকাবেলায় সরকারি নির্দেশনা মেনে বে-সরকারীভাবে পরিচালিত স্কুলগুলো আজ বন্ধ। বর্তমানে পরিবার-পরিজন নিয়ে মহাবিপাকে পড়েছি। এ অবস্থায় মানসম্মানের ভয়ে কাউকে কিছু বলতেও পাড়ছিনা। সরকার যদি আমাদের দিকে সুনজরে না তাকায় তাহলে আমরা কঠিন বিপদের সম্মুখীন হয়ে পড়বো।

দূর্গাপুর আদর্শ কিন্ডারগার্টেন স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ রেজাউল করিম বলেন, ভাই স্কুল বন্ধ থাকায় শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা, ঘর ভাড়া, বিদ্যুৎ বিল নিয়ে বর্তমানে মহাদূচিন্তার মধ্যে আছি। কি করবো বুঝে উঠতে পাড়ছিনা। সরকার যদি আমাদের বে-সরকারীভাবে পরিচালিত স্কুলগুলোর দিকে না তাকায় তাহলে আমাদের পথে বসতে হবে।

পলাশবাড়ী পৌরশহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ইউনিটি ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও পরিচালক মোঃ জাকির হোসেন এ প্রতিনিধিকে দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে বলেন, ভাই জীবনের সব মেধা-শ্রম ব্যায় করে স্কুলটি প্রতিষ্ঠা করেছি। ভালোভাবেই চলছিলো। হঠাৎ আজ করোনা ভাইরাস মহাদূর্যোগে সব জানি এলোমেলো হয় গেলো। শিক্ষক-শিক্ষিকার বেতন ভাতা, ঘরভাড়া, বিদ্যুৎ বিল নিয়ে মহাবিপাকে পড়েছি। জানিনা আল্লাহপাক এই মহাবিপদ থেকে কতদিনে রক্ষা পাবো। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর জরুরী সু-দৃষ্টি কামনা করেন।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( বুধবার,২৭ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ