সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৪৭ পূর্বাহ্ন

পীরগঞ্জে সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়ী ভাংচুর-লুটপাট ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-
  • আপডেট সময় সোমবার ১৭ আগস্ট, ২০২০
  • ১১৫বার পঠিত

রংপুরের পীরগঞ্জের ১নং চৈত্রকোল ইউনিয়নের জলাইডাঙ্গা গ্রামে বসতবাড়িতে সন্ত্রাসী হামলা মারপিট ও বাড়ী ভাংচুরসহ লুটপাট ও নির্যাতনের প্রতিবাদে বিক্ষেভ ও মানববন্ধন অনুষ্ঠিত। ১৭ আগস্ট সোমবার সকাল ১১টায় উপজেলার ১নং চৈত্রকোল ইউনিয়নের করোনী বাজারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, উপজেলার উক্ত গ্রামে মৃত সৈয়দ উদ্দীনের পুত্র এনামূল হক, আমিনুল ইসলাম, ও মিজানুর রহমানসহ কয়েকটি পরিবাবর পৈত্রিক ভাবে দীর্ঘ ৭০ ধরে জলাই ডাঙ্গা মসজিদ সংলগ্ন একটি জমিতে পাঁকা বসতবাড়ী করে বসবাস করে আসছে। উক্ত বসতবাড়ীতে জলাই ডাঙ্গা পূর্বপাড়া জামে মসজিদের সভাপতি ইউনুছ আলী, মোসলেম উদ্দিন, শাহাজান মন্ডলসহ ১৫/১৬ জনের একটি সংঘবদ্ধ দল মসজিদের ৩ শতক জমি দাবি করে উক্ত জমিকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে এনামূলহক রংপুর আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৪৪/১৪৫ ধারার মিছপিটিশন মামলা করেন যার নং (৭৬৫)। এর পরেও উক্ত জমি উদ্ধারের নামে ইউনুছ আলী ও তার লোকজন সংঘবব্ধ হয়ে গত ১৮ই জুন সকালে এনামূল হক ও আমিনুল ইসলাম, এবং মিজানুরের বসত বাড়িতে অর্তকিত সন্ত্রাসী হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, লুটপাট ও মারধর করে প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

খবর পেয়ে ভেন্ডাবাড়ী পুলিশ ঘটনাস্থলে আসলে পুলিশের সাথেও গ্রামবাসীর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে, এতে অন্তত পুলিশসহ ১৫ জন গুরুতর আহত হয়। এ ঘটনায় পরে এনামুল হক বাদি হয়ে ২০ জনকে আসামী করে পীরগঞ্জ থানায় একটি মামলা করে মামলা নং-১৭৬/১৯। এদিকে উক্ত সত্রাসী মামলার আসামীরা জামিনে এসে আরও বেপরোয়া হয়ে উঠেছে।

গত ৮ আগস্ট সরেজমিনে দেখতে গিয়ে দেখা যায়, দুর্বৃত্তরা বসতবাড়ী ভাংচুর ও লুটতারাজ করেই ক্ষান্ত হয়নি, পুরোবাড়ীর জানালা, দরজা, আঙ্গিনা ও বারান্দায় মানুষের মল পলিথিনে ভরিয়ে ছড়িয়ে ছিটিয়ে রেখেছে। দুর্গ্ধে বাড়ীতে প্রবেশ করা দুঃষকর হয়েছে। ভূক্তভোগী পরিবারের সদস্য এনামূল হক জানান, পূর্ব পুরুষরা জলাই ডাঙ্গা আহলে হাদিস মসজিদের জমি দান করেছে।

আমারা দীর্ঘ থেকে ওই মসজিদটি পরিচালনা করে আসছি। কিন্তু বর্তমান বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় নতুন কমিটির সভাপতি ইউনুছ আলী পারিবারিক বিরোধকে জড়িয়ে ঘরবাড়ি ভাংচুর করে দখলের চেষ্টা করছে। আমরা বর্তমানে পরিবার পরিজন নিয়ে বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছি।

এরই প্রতিবাদে এলাকাবাসী এ বিক্ষোভ ও মানববন্ধনের আয়োজন করে। এতে বক্তব্যে রাখেন, ছাবনা ইয়াছমিন, এমদাদুল হক, আমিনুল ইসলাম, লুৎফর রহমান, শাহালা আক্তার, সাইফুল ইসলাম এবং অত্র ইউপি চেয়ারম্যান জিয়াউর রহমান সবুজ প্রমুখ।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..