রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ অসহায়-দুস্থের মাঝে খাদ্যসামগ্রী ও হাইজিন কিট বিতরণ উলিপুর উপজেলায় বেতন বৈষম্য দাবিতে কর্মবিরতি পালিত কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৫ বছরের শিশুকে ধর্ষণ ৩দিন ব্যাপী অ্যাডভোকেসি,লবিং এবং নিগোসিয়েশন প্রশিক্ষণ উদ্বোধন কুড়িগ্রামে ২ হাজার হত দরিদ্র নারীদের মধ্যে স্বাস্থ্যসম্ম উপকরণ বিতরণ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে কালিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত আগামী ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে সম্ভাব্য ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইদুর রহমান সাজু দুর্গাপুরে ডিবি পুলিশের অভিযানে ১’শ ফেন্সিডিলসহ বোতলসহ গ্রেপ্তার ২ দুর্গাপুরে কয়লা ভর্তি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু খাগড়াছড়ি-ঢাকা রুটে নতুন সংযোজন বিলাসবহুল গ্রীন লাইন সেবা পানছড়িতে ব্রীকফিল্ডে সন্ত্রাসী হামলা চকরিয়া-পেকুয়ায় বনের কাঠে তৈরী হচ্ছে অবৈধ ফিশিং বোট ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক

ইউজিসির দেওয়া স্মার্টফোন পাচ্ছে হাবিপ্রবির শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় বৃহস্পতিবার ২০ আগস্ট, ২০২০
  • ১০৩ বার পঠিত

করোনাভাইরাস পরিস্থিতির কারণে অনলাইন ক্লাস করতে স্মার্টফোন ক্রয়ে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা প্রণয়নের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

নির্দেশনা অনুযায়ী দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ও ডাটা সরবরাহের জন্য তালিকা প্রস্তুত করার কার্যক্রম শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজের স্বাক্ষরিত একটি চিঠির মাধ্যমে বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন বরাবার পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহ অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট সুবিধাসহ শিক্ষার্থীদের বিনামূল্যে ডাটা সরবরাহ ও soft loan/grants এর আওতায় স্মার্টফোন সুবিধা দেয়ার কথা বিবেচনায় নিয়েছে।

এ অবস্থায় অনলাইন শিক্ষা কার্যক্রমে সব শিক্ষার্থীর অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে অনুষদের যেসব শিক্ষার্থীর স্মার্টফোন ক্রয়ে আর্থিক সচ্ছলতা নেই; শুধুমাত্র সেসব শিক্ষার্থীর নির্ভুল তালিকা আগামী ১৭ আগস্টের মধ্যে মধ্যে নিম্ন স্বাক্ষরকারী বরাবর সংযুক্ত ছক মোতাবেক স্বাক্ষরিত হার্ড কপি এবং ই-মেইলে সফটকপি প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো।

সিএসই অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন আবেদনপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, নিজ নিজ বিভাগের শিক্ষার্থীদের তালিকা নির্ধারিত সময়ের মধ্যেই পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..