• E-paper
  • English Version
  • মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৯:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

বাড়িতেই বানান রসগোল্লা

প্রকাশক
  • আপডেট টাইম : বুধবার ২৯ এপ্রিল, ২০২০
  • ৩৫বার

দোকান-রেস্তোঁরা বন্ধ। ইচ্ছে করলেও পছন্দের অনেক খাবারই খেতে পারছেন। এ সময় অনেকেরই হয়তো লোভনীয় রসগোল্লা খেতে ইচ্ছে করছে। অপেক্ষা না করে ৩০ মিনিটেই বানিয়ে ফেলতে পারেন। দেখে নিন রেসিপি-

উপকরণ: ১ কাপ পাউডার দুধ, সাড়ে ৩ কাপ পানি, ১/২ চা চামচ চিনি, এক চিমটি এলাচি গুঁড়া। চিনির সিরার জন্য- ২ কাপ চিনি, ৬ কাপ পানি।

রান্না প্রণালি:

একটি ননস্টিক প্যানে গুঁড়া দুধ অর্ধেক পানি দিয়ে জ্বাল দিতে থাকুন।  মাঝে মাঝে নেড়ে দিন যেন দুধ পাত্রে লেগে না যায়। ৪-৫ মিনিট উচ্চ তাপে দিন। এবার সামান্য ভিনেগার দিয়ে বাকি কোয়ার্টার কাপ পানি এতে ঢেলে নাড়তে থাকুন। ছানা তৈরি হয়ে গেলে বেশ কিছুক্ষণ নাড়তে থাকুন।

এবার একটি পাত্রের উপর নরম সুতি কাপড় রেখে ছানাগুলো ঢালুন। ছানার মধ্যে ঠান্ডা পানি ঢেলে নেড়েচেড়ে নিন। এতে ছানার টক ভাব কেটে যাবে এবং ছানাগুলো শক্ত হবে না।

এবার কাপড় পেঁচিয়ে আলতোভাবে ২ হাত দিয়ে চিপে ছানা বাড়তি পানি ফেলতে হবে।

এবার একটি পাত্রে ছানা ঢেলে হাত দিয়ে পেস্ট তৈরি করুন। এতে আধা চামচ চিনি ও এলাচি গুঁড়া দিয়ে খামি তৈরি করুন। এবার ছানা দিয়ে ছোট ছোট বল তৈরি করে নিন।

এবার এটি পাত্রে চিনির সিরা তৈরি করে নিন। চিনি গলে দেখে এতে ছানার বলগুলো ঢেলে দিন। সিরা ফুটতে থাকলে এতে ১ চামচ ময়দা কাপে গুলিয়ে সিরায় ঢেলে দিন।  জ্বাল দিতে থাকুন। সিরা ঘন হয়ে গেলে একটি বাটিতে নামিয়ে ফেলুন সিরাসহ মিষ্টি।

সারারাত ফ্রিজে বা নরমাল রেখে দিন। সকালে দেখতে পাবেন দোকানের মতো লোভনীয় রসগোল্লা।

 

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( মঙ্গলবার,২৬ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ