সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন

শিরোনাম :
খাগড়াছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির নির্বাচন: সভাপতি হাজী কাশেম, সেক্রেটারী মনির আহমদ শেখ হাসিনার নেতৃত্বে প্রতিক্রিয়াশীল চক্রের বিরুদ্ধে প্রগতিবাদীদের রুখে দাঁড়াতে হবে নড়াইলে ইঞ্জিনিয়ারিং কলেজের অধিগ্রহণকৃত জমির ন্যায্য মূল্যের দাবিতে সংবাদ সম্মেলন পরীক্ষার দাবিতে হাবিপ্রবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ কুড়িগ্রামে প্রতিবন্ধী বিদ্যালোগুলো এমপি ভূক্ত করার দাবীতে মানববন্ধন রাকিবুল হাসান মানিকছড়িতে ইফা’র কাশেম’র ক্ষমতার অপব্যাবহার ও অর্থ-আত্মসাৎসহ নানা অভিযোগ, পর্ব-১ ধামইরহাটে ভেজাল বিরোধী অভিযানে বিভিন্ন স্থানে অর্থদন্ড, জনমনে স্বস্তি পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি আবু বকর প্রধানের নির্বাচনী প্রচার ও উঠান বৈঠক অনুষ্ঠিত সাপাহারে ক্লিনিক ব্যাবসার ভোগান্তি হতে প্রতিকার চান সাধারণ মানুষ পৌর নির্বাচনে ফুলবাড়ীতে নৌকার প্রার্থী খাজা মঈন উদ্দিন চিশতি নড়াইলে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান বীজ বিতরণ সাপাহারে মানবিক বাংলাদেশ এর বার্ষিক সম্মেলনের শুভ উদ্বোধন সাপাহারে বীর মুক্তযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চকরিয়ায় জমি বিরোধে ছাত্রলীগ নেতা খুন:আটক-১ গভীর রাতে শীতার্তদের গায়ে কম্বল জড়িয়ে দিলেন ইউএনও

চীন ও রাশিয়া কে ইরানের কাছে সমরাস্ত্র বিক্রি না করার জন্য পম্পেও হুশিয়ারি

অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় বুধবার ২৩ সেপ্টেম্বর, ২০২০
  • ৫৭ বার পঠিত

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও মঙ্গলবার একটি মার্কিন দৈনিককে দেয়া এক সাক্ষাৎকারে ইরানের কাছে সমরাস্ত্র বিক্রি করার ব্যাপারে চীন ও রাশিয়াকে সতর্ক করে হুশিয়ারি উচ্চারণ করেন। খবর ওয়ালস্ট্রিট জার্নালের।

ইরানের বিরুদ্ধে আবারও জাতিসংঘের অস্ত্র নিষেধাজ্ঞা পুনর্বহাল করার দাবি করে পম্পেও বলেন, চীন ও রাশিয়া ইরানের কাছে অস্ত্র বিক্রি করলে ওই দুই দেশের বিরুদ্ধেও নিষেধাজ্ঞা আরোপ করা হবে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এমন সময় চীন ও রাশিয়াকে হুমকি দিলেন, যখন তিন ইউরোপিয়ান দেশসহ জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সদস্য দেশগুলো একযোগে বলেছে, ইরানবিরোধী নিষেধাজ্ঞা পুনর্বহাল করার অধিকার ওয়াশিংটনের নেই।

মাইক পম্পেও তার সাক্ষাৎকারে ইরানের পরমাণু সমঝোতার ব্যাপারে ইউরোপিয়ান দেশগুলোর নীতির সমালোচনা করেন এবং এ ব্যাপারে ওয়াশিংটনের পাশে না থাকায় ইউরোপের নিন্দা জানান।

জাতিসংঘ মহাসচিব, ইউরোপিয়ান ইউনিয়নের পররাষ্ট্রনীতিবিষয়ক প্রধান কর্মকর্তা, তিন ইউরোপিয়ান দেশ- ফ্রান্স, ব্রিটেন ও জার্মানিসহ নিরাপত্তা পরিষদের প্রায় সব দেশ পম্পেওর ওই ঘোষণা প্রত্যাখ্যান করেছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..