বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০১:৩৪ অপরাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দে মান্দায় ম‌হিলা আওয়ামী লী‌গের বি‌ক্ষোভ সমা‌বেশ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ ফুলছড়িতে ইউনিয়ন যুবলীগের অফিস উদ্বোধন করলেন ডেপুটি স্পিকার গোবিন্দগঞ্জে উগ্র-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু দুর্গাপুরে গলায় ফাঁস দিয়ে মানসিক ভারসাম্যহীন যুবকের আত্মহত্যা বঙ্গোপসাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক বঙ্গবন্ধুর ভাস্কার্য্য হুমকি প্রদানকারী মমিনুল হকের বিরুদ্ধে কুড়িগ্রামে মানববন্ধন ধামইরহাটে আওয়ামী মহিলালীগের জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ ধামইরহাটে কর্মজীবি ল্যাকটেটিং মাদার হেলথ ক্যাম্পে সেবা পেল ৪ শতাধিক মা খুলনা মহানগরীতে মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের মাদারীপুরের রাজৈর উপজেলা শাখার কমিটি গঠন রাজশাহীতে পৌরনির্বাচন কে কেন্দ্র করে তৃনমূল সিলেকশন ভোট নিয়ে অসন্তোষ

গাইবান্ধায় বিআরডিবি’র ‘শরিক’ প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও অভিজ্ঞতা বিনিময়ে কর্মশালা অনুষ্ঠিত

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৩ বার পঠিত


স্থানীয় সরকারকে শক্তিশালী করতে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে শরিক (চতুর্থ পর্যায়) প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২৬ সেপ্টেম্বর শনিবার সকালে গাইবান্ধা সদর উপজেলার রাধাকৃষ্ণপুরে এসকেএস ইন্ মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করে গাইবান্ধা বিআরডিবি। সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশনের অর্থায়নে এবং হেলভেটাস সুইস ইন্টার কোঅপারেশন বাংলাদেশের সহযোগিতায় এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

এতে স্বাগত বক্তব্য দেন গাইবান্ধা পল্লী উন্নয়ন বোর্ডের উপ-পরিচালক মো. আবদুস সবুর। এরপর হেলভেটাস সুইস ইন্টার কোঅপারেশনের গাইবান্ধা জেলা সমন্বয়কারী মো. মিলন চৌধুরী প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন। পরে গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে ও শরিক প্রকল্পের জেলা সমন্বয়কারী মোছা. সালমা খাতুনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সচিব ও বিআরডিবির পরিচালক (প্রশিক্ষণ) সাঈদ কুতুব এবং গাইবান্ধা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোছা. রোখছানা বেগম। কর্মশালায় উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও সচিব এবং উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রকল্পটি ২০১৭ সালের জানুয়ারি থেকে গাইবান্ধা ও বরিশাল জেলার সবগুলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবদের নিয়ে কাজ করছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু বলেন, এই প্রকল্পটি স্থানীয় সরকারকে শক্তিশালী করতে সহায়ক ভূমিকা পালন করছে। প্রকল্পটি স্ব-স্ব ইউনিয়ন পরিষদের কার্যক্রমকে আরো সহজ ও গতিশীল করেছে। যার সুফল পাচ্ছে সেই ইউনিয়নের অধিবাসীরা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..