বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৮:০৮ অপরাহ্ন

পলাশবাড়ী পৌরশহরের জলাবদ্ধতায় থমকে গেছে জনজীবন

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় রবিবার ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৯৩বার পঠিত

টানা কয়েকদিনের বৃষ্টিতে গাইবান্ধার পলাশবাড়ী পৌরশহরের ভারী বর্ষণে জলাবদ্ধতার কারণে সৃষ্টি হয়েছে ব্যাপক জনদূর্ভোগ। পূর্ব থেকেই পৌর এলাকায় সঠিক ড্রেনেজ ব্যবস্থা না থাকা, অপরিকল্পিত ভাবে বাড়ী-ঘড় নির্মাণের ফলে এ জলাবদ্ধতার দূর্ভোগে পড়েছে পৌরবাসী।

সরেজমিন ঘুরে দেখা যায়, পৌরশহরের নুনিয়াগাড়ী, হরিনমারী, গৃধারীপুর ও জামালপুরের কিছু অংশে এ জলাবদ্ধতার ব্যাপক দূর্ভোগ সৃষ্টি হয়েছে। বিশেষ করে চৌমাথার প্রেসক্লাব রোড, ডাকবাংলো, রাব্বীর মোড়, উপজেলা রিসোর্স সেন্টার, নুনীয়াগাড়ী দক্ষিণপাড়া ও পলাশবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়, উপজেলা খাদ্য গুদাম, দোকানপাট, বাসা-বাড়ী, পলাশবাড়ী এস.এম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রায় হাটু পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে। অপরদিকে পৌরশহরের নুনীয়াগাড়ী ওয়ার্ডের সিনিয়র সাংবাদিক আবুল কালাম আজাদের বাসাসহ বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মীদের বাড়ীতেও জলাবদ্ধতা চরম আকার ধারণ করেছে।

পলাশবাড়ী পৌরসভার সম্ভাব্য পৌরমেয়র প্রার্থী ও উপজেলার সিনিয়র সাংবাদিক মো. মনজুর কাদির মুকুল জলাবদ্ধতা বিষয়ে বলেন, পরিকল্পনা অনুযায়ী ক্রমান্বয়ে জনমানুষের এমন দুর্ভোগ লাঘবে আপ্রাণ চেষ্টাসহ বাস্তবায়ন করবো ইনশাআল্লাহ।

পৌর প্রশাসক আবু বকর প্রধান জানান, পূর্ব হতেই পৌর এলাকায় পানি নিষ্কাশনের ব্যবস্থা ছিলোনা। কয়েকদিনের ভারী বৃষ্টিপাতের কারণে এ জলাবদ্ধতার কারণে চরম দূর্ভোগ সৃষ্টি হয়েছে। তবে পর্যায়ক্রমে স্থানীয়ভাবে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

পৌরবাসী ও সচেতনমহল জলাবদ্ধতা নিরশনে কার্যকরী ড্রেনেজ ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় এমপি, পৌর প্রশাসক, উপজেলা পরিষদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের সদয় জরুরী পদক্ষেপ গ্রহণসহ সমন্বিত পদক্ষেপ নেওয়ার জন্য সুদৃষ্টি কামনা করেছেন।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash