মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৫:১৩ পূর্বাহ্ন

সারাদেশে নারী-শিশু নির্যাতন-ধর্ষণ ও হত্যার প্রতিবাদে গাইবান্ধায় নারীমুক্তি কেন্দ্রের বিক্ষোভ

mm
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ৬৬বার পঠিত


পাহাড়ে আদিবাসী তরুণী ও সিলেটের এম সি কলেজ হোস্টেলে গৃহবধূ গনধর্ষণসহ সারাদেশে নারী-শিশু নির্যাতন-ধর্ষণ ও হত্যার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। ৩০ সেপ্টেম্বর বুধবার বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট গাইবান্ধা জেলা শাখার যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। শহরের ১নং ট্রাফিক মোড়ে বিক্ষোভ সমাবেশ অনু্ষ্ঠিত হয়। সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের জেলা সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুনের সভাপতিত্বে শহরের ১ ট্রাফিক মোড়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, সংগঠনের অর্থ সম্পাদক প্রভাষক হালিমা খাতুন, উদয়ন মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক কামরুন নাহার রুমি, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের জেলা সংগঠক শামিম আরা মিনা, ওয়ারেছ মন্ডল রাংগা, মৃত্তিকা প্রমুখ।

বক্তরা বলেন, দেশ এখন ধর্ষক-নিপীড়কদের অভয়ারণ্য। নারী-শিশুরা স্কুল-কলেজ, মার্কেট, যানবাহন, অফিস-আদালত এমন কি নিজ বাসা-বাড়ী কোথাও নিরাপদ না। এ পরিস্থিতি মোকাবেলা করতে হলে সর্বস্তরের মানুষের অংশগ্রহণে ধর্ষক-নিপীড়কদের বিরুদ্ধে গনপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

নারী-শিশু নির্যাতন-ধর্ষণ ও হত্যার দৃষ্টান্তমুলক বিচার না হওয়া ক্ষোভ জানিয়ে বক্তারা, অপসংস্কৃতি-অশ্লীলতা, মৌলবাদ-সাম্প্রদায়িকতা এবং মাদক-জুয়া প্রতিরোধে গনআন্দোলন গড়ে তোলার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash