মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ০৫:২৮ পূর্বাহ্ন

দিনাজপুর জেলা বিএনপির সাবেক সভাপতি মিন্টুর জানাযা ও দাফন সম্পন্ন

mm
মনোয়ার বাবু ঘোড়াঘাট(দিনাজপুর) প্রতিনিধিঃ-
  • আপডেট সময় বৃহস্পতিবার ১ অক্টোবর, ২০২০
  • ১০৬বার পঠিত

দিনাজপুর জেলা বিএনপি’র সাবেক সাবেক সভাপতি ও বর্তমান জেলা কমিটির যুগ্ম আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ¦ মোঃ লৎফর রহমান মিন্টু’র জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। বুধবার (৩০সেপ্টেম্বর) দুপুর ২টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড়ময়দানে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে তাঁকে ফরিদপুর গোরস্থানে দাফন করা হয়। মরহুমের জানাজার নামাজে মরহুমের আত্মীয়-স্বজনসহ মরহুমের দীর্ঘ রাজনৈতিক জীবনের সহকর্মী বিএনপি’র সর্বস্তরের নেতাকর্মী, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জামায়াত ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, ব্যবসায়ী, আইনজীবী, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠনের ব্যক্তিবর্গ এবং সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অংশগ্রহণ করেন।

এর আগে বেলা ১২টায় মরহুম লুৎফর রহমান মিন্টু’র কফিন দিনাজপুর শহরের মুন্সিপাড়াস্থ তাঁর নিজ বাসভবনে আনা হয়। সেখানে তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের সহকর্মী জেলা বিএনপি, পৌর বিএনপি, কোতয়ালী বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল, কৃষকদল, শ্রমিকদল সহ বিএনপির বিভিন্ন অঙ্গসহযোগি সংগঠনের নেতাকর্মীরা তাঁর কফিনে ফুলেল শ্রদ্ধা জানায়।

পরে জানাজার নামাজের জন্য গোর-এ-শহীদ বড়ময়দানে নিয়ে যাওয়া হয়। উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর বুধবার ভোর সাড়ে ৪টায় ঢাকা’র স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তিকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল আনুমানিক ৭০ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব রেখে গেছেন। করোনাভাইরাসে আক্রান্ত হলে গত ৩০ আগষ্ট পরিবারের পক্ষ থেকে তাঁকে ঢাকা’র স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

মরহুম লৎফর রহমান মিন্টু ব্যবসা ও রাজনীতির পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত দিনাজপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক, নবাবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি, দিনাজপুর ডায়াবেটিস হাসপাতাল, দিনাজপুর বিএনএসবি চক্ষু হাসপাতালের কোষাধ্যক্ষ ছিলেন।

এছাড়া তিনি দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নির্বাহী কমিটির নির্বাচিত সদস্য ছিলেন। দিনাজপুর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত সবচেয়ে শপিং কমপ্লেক্স “লুৎফুননেছা টাওয়ার” এর স্বত্বাধিকারী ছিলেন তিনি। এছাড়া তাঁর তেলের পাম্পসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। জেলা বিএনপিসহ বিভিন্ন মহলের শোক

মরহুম লৎফর রহমান মিন্টু’র মৃত্যুতে বিএনপি ছাড়াও দিনাজপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, দিনাজপুর ডায়াবেটিস হাসপাতাল ও দিনাজপুর বিএনএসবি চক্ষু হাসপাতাল কর্র্র্তৃপক্ষ গভীর শোক প্রকাশ করেছে। শোকবার্তায় নেতৃবৃন্দ ও এসব প্রতিষ্ঠান কর্তৃপক্ষ মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে।

শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..

Adcash

Adcash