রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ০৩:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম :
দীঘিনালায় পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ’র উদ্যোগে দুই গৃহহীনের ঘর নির্মাণ যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য বুড়িগঙ্গায় ভাসিয়ে দিতে চায় তাদের বঙ্গোপসাগরে ভাসিয়ে দিতে মুক্তিযুদ্ধের চেতনার মানুষ প্রস্তুত নড়াইলে স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উদ্যোগে শীতবস্ত্র পেলো এতিম শিশু, বেদেপল্লী ও মানসিক ভারসাম্যহীনরা রংপুরের পীরগঞ্জে চাকুরী দেওয়ার নামে টাকা আত্মসাৎ উলিপুরে কবর দখল করে বসতঘর নির্মাণ কুড়িগ্রামে দলিত ও বঞ্চিত সম্প্রদায়কে আদমশুমারী-২০২১ এ অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় শিল্পী সমিতির কমিটি গঠিত কুড়িগ্রামে নাগেশ্বরী ও ফুলবাড়ী উপজেলার পুলিশের মাদকবিরোধী অভিযানে গাঁজা ও হিরোইন সহ ১ মাদক ব্যবসায়ী আটক দীঘিনালায় জায়গা-জমি সংক্রান্ত পারিবারিক কলহে যুবকের মৃত্যু নওগাঁর সাপাহারে ফেন্সিডিল সহ যুবক আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ-বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা মুজিববর্ষ উপলক্ষে নড়াইলে ফুটবল খেলায় মহাজন একাদশ চ্যাম্পিয়ন দীঘিনালায় বিরল রোগ আক্রান্ত ১০বছরের শিশু আরিফ বাঁচতে চায় দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচন সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

ফুলবাড়ী কোল্ডষ্টোরেজের বিদ্যুৎ লাইন তিনদিন থেকে বিছিন্ন অরক্ষিত হয়ে পড়েছে কৃষকের আলুর বীজ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার ৫ অক্টোবর, ২০২০
  • ৮৭ বার পঠিত


দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার একমাত্র কোল্ডষ্টোরেজ (হিমাগার) এর বিদ্যুৎ লাইন গত তিনদিন থেকে বিছিন্ন করেছে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২।
বিদ্যুৎ লাইন বিছিন্ন হওয়ায় অরক্ষিত হয়ে পড়েছে হিমাগারে থাকা ফুলবাড়ীসহ চার উপজেলার ২০০ জন কৃষকের বীজ আলু।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মহাব্যবস্থাপক বলছেন তিনমাস থেকে বিদ্যুৎ বীল বাঁকী থাকার কারনে তারা বিদ্যুৎ লাইন বিছিন্ন করেছেন। তবে ফুলবাড়ী কোল্ডষ্টোরেজের ব্যবস্থাপক গোলাম মস্তোফা বলেন, করোনা দুর্যোগ ও দীর্ঘ সময় থেকে বৃষ্টিপাত হওয়ায়, কৃষকেরা আলু রোপনের জন্য জমি তৈরী করতে পারেনি। এই কারনে কৃষকরা আলু ছাড় না নেয়ায় তারা সময় মত বিদ্যুৎ বীল পরিশোধ করতে পারেনি। কৃষকদের আলু নেয়া হলে, তারা বিদ্যুৎ বীল পরিশোধ করবেন বলে জানান।

এদিকে কোল্ডষ্টোরেজের মালিকের সাথে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর রশি টানা-টানিতে বিপাকে পড়েছে কৃষকরা। কৃষকরা বলছেন এই বছর টানা বৃষ্টিপাতের কারনে তারা আলু রোপনের জন্য জমি তৈরী করতে পারছেনা, এখন যদি আলুর বীজ নষ্ট (পচেঁ যায়) হয়ে যায় তারা আলু রোপনে মৌসুমে বীজ সঙ্কটে পড়বেন।

ফুলবাড়ী কোল্ডষ্টোরেজ সুত্রে জানা গেছে এই ফুলবাড়ী কোল্ডষ্টোরেজে ফুলবাড়ীসহ পার্বতীপুর, নবাবগঞ্জ, বিরামপুর ও চিরির বন্দর উপজেলার আলুচাষিরা এই কোলষ্টোরেজে বীজ সংরক্ষনে রাখে। বিদ্যুৎ সংযোগের অভাবে যদি আলুর বীজ ধ্বংশ হয়, তাহলে ফুলবাড়ীসহ চার উপজেলার আলু চাষিদের বীজ সঙ্কট দেখা দিবে। এই জন্য আলু চাষিরা বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপনের জন্য কোল্ডষ্টোরেজ কর্তৃপক্ষ ও দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য দাবী জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..