বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১২:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দে মান্দায় ম‌হিলা আওয়ামী লী‌গের বি‌ক্ষোভ সমা‌বেশ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ ফুলছড়িতে ইউনিয়ন যুবলীগের অফিস উদ্বোধন করলেন ডেপুটি স্পিকার গোবিন্দগঞ্জে উগ্র-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু দুর্গাপুরে গলায় ফাঁস দিয়ে মানসিক ভারসাম্যহীন যুবকের আত্মহত্যা বঙ্গোপসাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক বঙ্গবন্ধুর ভাস্কার্য্য হুমকি প্রদানকারী মমিনুল হকের বিরুদ্ধে কুড়িগ্রামে মানববন্ধন ধামইরহাটে আওয়ামী মহিলালীগের জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ ধামইরহাটে কর্মজীবি ল্যাকটেটিং মাদার হেলথ ক্যাম্পে সেবা পেল ৪ শতাধিক মা খুলনা মহানগরীতে মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের মাদারীপুরের রাজৈর উপজেলা শাখার কমিটি গঠন রাজশাহীতে পৌরনির্বাচন কে কেন্দ্র করে তৃনমূল সিলেকশন ভোট নিয়ে অসন্তোষ

খাগড়াছড়িতে প্রতারক দম্পতির বিরুদ্ধে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার ৬ অক্টোবর, ২০২০
  • ১১২ বার পঠিত

খাগড়াছড়িতে প্রতারক দম্পতির বিরুদ্ধে বিদেশ পাঠানোসহ মিথ্যা প্রলোভনে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সংবাদ সম্মেলন হয়েছে।

খাগড়াছড়িতে প্রতারক দম্পতি মো: রিপন ও জোসনা আক্তারের বিরুদ্ধে বিদেশ পাঠানোসহ নানা মিথ্যা প্রলোভন দেখিয়ে অর্ধশতাধিক সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হওয়ার অভিযোগে সাংবাদিক সম্মেলন হয়েছে। এ বিষয়ে থানায় অভিযোগ দিতে গেলেও অভিযোগ গ্রহণ করেনি এমন অভিযোগ ভূক্তভোগিদের। প্রতারক চক্রের খপ্পরে পড়ে অনেক নারীর সংসার ভেঙ্গে গেছে। অনেকের সংসার ভাঙ্গার পথে।

মঙ্গলবার (৬অক্টোবর) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে ভূক্তভোগি পরিবারবর্গের সদস্যরা সাংবাদিক সম্মেলনে এমন অভিযোগ করে বলেন, ঢাকার মিরপুরের বাসিন্দা প্রতারক দম্পতি মো: রিপন ও জোসনা আক্তার ১৫ বছর আগে খাগড়াছড়ি এসে বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে। পরবর্তিতে এলাকার সাধারণ মানুষকে সিঙ্গাপুর পাঠানোসহ নানা মিথ্যা প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেয়া শুরু করেন।

এক পর্যায়ে গত ২৩সেপ্টেম্বর পালিয়ে যায়। সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন, রাবেয়া সুলতানা পদ্ম, ফুল বানু ও মরিয়ম বেগম। পৌর শহরের নেন্সী বাজারের বাসিন্দা মুন্সী মিয়া ড্রাইভারের স্ত্রী ফুল বানু
অভিযোগ করে বলেন, তার স্বামীকে সিঙ্গাপুর পাঠানোর কথা বলে, চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি ৫০টাকার স্ট্যাম্পের মাধ্যমে অঙ্গীকার দিয়ে ৫লাখ ১০হাজার টাকা নিয়ে যায়।

পরবর্তিতে করোনার লকডাউনসহ নানা অজুহাত দেখিয়ে পালিয়ে যায়। এ বিষয়ে গত ১৭সেপ্টেম্বর খাগড়াছড়ি সদর থানায় অভিযোগ নিয়ে গেলে থানা অভিযোগ গ্রহণ করেনি।

একই এলাকার বাসিন্দা শামীম আহমেদের স্ত্রী রাবেয়া সুলতানা পদ্ম জানায়, তিনি সরল বিশ্বাসে প্রতারক দম্পতি মো: রিপন ও জোসনা আক্তারের হাতে ৭০হাজার টাকা তুলে দেন। কিন্তু এ প্রতারক দম্পতি পালিয়ে যাওয়ার পর আমার স্বামী আমাকে ছেড়ে চলে গেছে। আমি এখন সন্তান নিয়ে মানবেতর জীবন করছি।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোহাম্মদ রশীদ এমন অভিযোগ অস্বীকার করে বলেন, থানা সবার জন্য উন্মুক্ত। তবে আমি ছুটিতে থাকা অবস্থায় কয়েকজন মহিলা অভিযোগ নিয়ে থানায় এসেছে বলে শুনেছি।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..