শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম :
দীঘিনালায় বিরল রোগ আক্রান্ত ১০বছরের শিশু আরিফ বাঁচতে চায় দিনাজপুরে এন্টি টেররিজম ইউনিট কর্তৃক জঙ্গী সংগঠন আল্লাহর দলের আঞ্চলিক প্রধান আটক পলাশবাড়ী পৌরসভা নির্বাচন সুষ্ঠু হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম খুলনা মহানগরীর শিরোমনি মধ্যপাড়া এলাকায় সেনা সদস্য আলামীন শেখের পুরুষাঙ্গ কেটে দিয়েছেন তার স্ত্রী কুড়িগ্রামের রাজার হাটে হিরোইন ও ইয়াবাসহ ২ যুবক আটক সুন্দর পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে…” বিজয় সরকারের ৩৫তম মৃত্যুবার্ষিকী আজ (৪ ডিসেম্বর) পলাশবাড়ী প্রেসক্লাবের নব-নির্বাচিত কমিটির দোয়া মাহফিল অনুষ্ঠিত গোবিন্দগঞ্জে চা দোকানীর গলাকাটা লাশ উদ্ধার মাদক কারবারিদের বাড়ির সামনে ছবি টাঙ্গিয়ে দেওয়া হবে ভোটারের মন জয় করতে যাদু কুড়িগ্রাম পৌর নির্বাচনে মেয়র পদপ্রার্থীদের মধ্যে যাচাই-বাছাইয়ে ৫জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ভ্রাম্যমান আদালতের নির্দেশে মাদক সেবনের অপরাধে জেল ও জরিমানা খুলনা মহানগরী সহ ও খুলনা জেলার নয়টি উপজেলায় একযোগে ১৬টি ভ্রাম্যমান আদালতের অভিযান শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন জনপ্রিয় শিক্ষক ও রাজনৈতিক নেতা দেওয়ান হালিমুজ্জামান ধামইরহাটে সড়ক ও জনপদের কাছে জনগণের অসন্তোষ-ক্ষোভ প্রকাশ

সাপাহারে পূর্ব শত্রুতার জের ধরে বেড়া ভাংচুর ও গাছ কর্তন

মনিরুল ইসলাম সাপাহার(নওগাঁ) প্রতিনিধি:
  • আপডেট সময় বুধবার ৭ অক্টোবর, ২০২০
  • ১৪৭ বার পঠিত

নওগাঁর সাপাহারে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ কর্তৃক বেড়া ভাংচুর ও আম গাছ সহ বিভিন্ন গাছ কর্তনের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার তিলনা ইউনিয়নের চাঁচাহার গ্রামে।

ভুক্তভোগী আবু সাইদ বিলু জানান, প্রায় ৩৭ বছর যাবৎ চাঁচাহার পূর্ব পাড়া এলাকায় ১২ শতাংশ জায়গা পৈত্রিক সূত্রে ভোগ দখল করে আসছিলো। কিন্তু চাঁচাহার গ্রামের মৃত দছিমদ্দীনের ছেলে শফিকুল ইসলাম, একই গ্রামের মৃত মাবুদ বক্সের ছেল আফজাল ডাক্তার ও জয়নালের ছেলে আনিসুর রহমান সহ তার সহোদর ভাই মহরমের প্ররোচনায় ওই জায়গা জবর দখল নিয়ে ক্লাব ঘর বানানোর চেষ্টা করছিলো কিছু অসাধু মহল। পরবর্তী সময়ে বিলু বাদী হয়ে তাদের বিরুদ্ধে ২৫ জুলাই ২০১৯ তারিখে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন। কিন্তু তারা আদালতে হাজির হয়ে উপযুক্ত কাগজ পত্রাদি দেখাতে পারেননি। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে বলেও জানান তিনি।
এরই সূত্র ধরে ৭ অক্টোবর বুধবার দুপুরে ওই জমিতে উল্লেখিত ব্যক্তিগন সহ প্রায় ১০ /১২ জন অনধিকার প্রবেশ করে বিলুকে মারপিট করে বেড়া ভাংচুর করে। এসময় বিলুর লাগানো ২৫ বছরের পুরনো আম গাছ, মেহগনী গাছ সহ ২০ দিন আগে লাগানো ১৫ টি আম্রপালি গাছ কেটে ফেলে। যাতে করে প্রায় ৫০ হাজার টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী।

এ ব্যাপারে শফিকুলের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।
প্রতিপক্ষের আরেক ব্যক্তির সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, জায়গা জমি নিয়ে গন্ডগোল আছে তবে মারপিট ও ভাংচুরের ঘটনা আমি জানিনা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..