মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
পৌরসভা নির্বাচন ২০২০, মেয়র প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিক পেলেন যারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ সাঘাটায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই অনুষ্ঠিত দূর্গাপুরে কৃষক লীগের উদ্যোগে প্রান্তিক কৃষকদের কৃষি বীজ বিতরণ কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ পালিত কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় অটো থেকে ছিটকে নারী মৃত্যু ১ সাপাহারে মার্কেন্টাইল ব্যাংকের এজেন্ট শাখার শুভ উদ্বোধন আলোর পথযাত্রী’ সহায়তায় সুস্থ হলেন ভ্যান চালক নাছের ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন একসঙ্গে ৪৩ জন সাঁতারু র‍্যাবের অভিযানে চকরিয়ায় বাস ডাকাতির ঘটনায় ৬ ডাকাত গ্রেফতার ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার চকরিয়ায় হরিনের মাংস বিক্রির অভিযোগে ১ ব্যক্তির ৩ মাসের সাজা পুঠিয়ায় মাস্ক না পরায় সচেতনতার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড

গাইবান্ধায় কালের কন্ঠ শুভ সংঘের মানববন্ধন

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ৭ অক্টোবর, ২০২০
  • ৯৪ বার পঠিত


সারাদেশে অব্যাহত নারী নির্যাতন, ধর্ষণ, খুন ও নানা অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে কালের কন্ঠ শুভ সংঘের উদ্যোগে গাইবান্ধায় বুধবার (০৭ অক্টোবর) মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় স্থানীয় প্রেসক্লাব চত্বর সংলগ্ন সড়কে আয়োজিত এই মানববন্ধনে শুভ সংঘের কর্মীরা ছাড়াও সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, রাজনীতিকসহ অন্যরা অংশ নেন।

সমাবেশে বক্তব্য রাখেন, গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি কে.এম রেজাউল হক, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, জাসদ নেতা নূরুজ্জামান প্রধান, শুভ সংঘের জেলা সম্পাদক অধ্যাপক তৌহিদা মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক লতা সরকার ও কালের কন্ঠের জেলা প্রতিনিধি অমিতাভ দাশ হিমুন।

বক্তারা বলেন, সারাদেশে একের পর এক নারী ধর্ষন ও নির্যাতনের ঘটনা ঘটলেও প্রকৃত অপরাধীদের সবক্ষেত্রে আইনের আওতায় আনা যাচ্ছে না। শুভ সংঘের বন্ধুদের উদ্যোগের প্রশংসা করে তারা বলেন, একমাত্র তারুণ্যের শক্তিই পারে সমাজের সব ধরণের অনাচার প্রতিরোধ করতে।

সাহিত্যিক সাংবাদিক আবু জাফর সাবু বলেন, মানুষের মধ্যে শুভ বুদ্ধির বিকাশ ঘটাতে শুভ সংঘের কর্মীদের কাজ করতে হবে। তাহলেই ’শুভ কাজে সবার পাশে’ শ্লোগানটি যৌক্তিকতা খুঁজে পাওয়া যাবে। তিনি বলেন, নারী আমাদের মা, বোন, সন্তান। এখন মা’ ও বোনের ওপর পাশবিকতা রুখতে হবে সন্তান কিংবা তার ভাইকে। এভাবে তাদের ওপরে নির্যাতন চলতে থাকলে এই সমাজ সংস্কৃতি বিপন্ন হবে। তিনি অবিলম্বে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..