বিজ্ঞপ্তিঃ

আমাদের অনলাইন নিউজ পোর্টালে আপনাকে স্বাগতম । জনপ্রিয় অন লাইন “বাংলাদেশ দর্পণ২৪.কম সারাদেশে বিভাগীয়, জেলা, উপজেলা, থানা, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে নিয়োগ চলছে। উদ্যমী পরিশ্রমী সৎ নির্ভীক ও দেশ প্রেমিক সাংবাদিক,যিনি সৃজনশীল মনন ও মানসে লালিত এবং বাঙ্গালী জাতিসত্তা ও জাতীয় চেতনায় সদাজাগ্রত এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের আদর্শ ও প্রেরনায় উজ্জিবিত, এমন প্রগতিশীল ভাব ও ভাবনায় দীক্ষিত সংবাদকর্মীদের নিয়োগ দেওয়া হবে । গঠনমূলক সাংবাদিকতায় বিশ্বাসী, চ্যালেঞ্জিং পেশায় ক্যারিয়ার গড়তে আগ্রহী, লেখালেখির প্রতি অনুরাগী ও দেশ মাতৃকার সেবাই নিয়জিত, জাতির উন্নয়ন এবং অগ্রগতির সহযাত্রী হতে প্রত্যাশীদের  এই পত্রিকায় সংবাদকর্মী হওয়ার জন্য আবেদন করতে অনুরোধ করা যাচ্ছে। যোগ্যতাঃ সর্বনিম্ন এইচএসসি পাস। আবেদন প্রক্রিয়াঃ অন লাইন এ ইমেইলের মাধ্যমে “ বাংলাদেশ দর্পণ২৪.কম  এর  ইমেইল ঠিকানায় এক কপি ছবি, জীবন বৃত্তান্ত, এনআইডি/জন্মনিবন্ধন এবং সঙ্গে এক বা একাধিক নিউজ, ভিউজ ও ফিচারের নমুনা সংযুক্ত করে আবেদন করতে পারবেন। ই-মেইল ঠিকানাঃ news.bddorpon24@gmail.com ।আবেদন এর সময়সীমাঃ সব বিভাগ, জেলা, উপজেলা, থানা এবং কলেজ বিশ্ববিদ্যালয়ে  সংবাদকর্মী নিয়োগ সম্পন্ন না হওয়া পর্যন্ত আবেদন করা যাবে। একই এলাকার একাধিক আবেদনকারী হলে, অধিকতর যোগ্য আবেদনকারী বেছে নেওয়া হবে। 

করোনাকালে শিক্ষার্থীদের মেসভাড়া মওকুফের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন

mm
প্রকাশক
  • আপডেট টাইম : রবিবার ৩ মে, ২০২০
  • ৪০বার

 

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি:-করোনার কারণে চরম বিপাকে পড়েছে গাইবান্ধায় বিভিন্ন মেসে থাকা শিক্ষার্থীরা। তারা মেস মালিকদের মেস ভাড়া পরিশোধের তাগিদে দিশেহারা হয়ে পড়েছে। এই অবস্থায় সরকারের কাছে এই দুর্যোগ কাটিয়ে উঠতে মেস ভাড়া মওকুফের দাবি জানিয়েছেন তারা।

করোনাকালিন পরিস্থিতিতে শিক্ষার্থীদের মেস ভাড়া মওকুফের দাবি জানিয়ে রবিবার ৩ মে জেলা শহরের ডিবি রোডে মানববন্ধন কর্মসূচী পালন করে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। এতে সংগঠনের গাইবান্ধা জেলা শাখার সভাপতি পরমানন্দ দাস সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, সহ-সভাপতি মাহবুব আলম মিলন, সাধারণ সম্পাদক রাহেলা সিদ্দিকা, বন্ধন কুমার বর্মন, মাসুদা আকতার, কলিরাণী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে সকল শিক্ষা প্রতিষ্ঠান সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকতে পারে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মেসে অবস্থানকারী শিক্ষার্থীরা ২০ মার্চ থেকে সরকারি নির্দেশ মোতাবেক নিজ নিজ বাড়িতে অবস্থান করছে। তাদের টানা আগামী ৫ মাস নিজেদের বাড়িতে অবস্থান করতে হবে। কিন্তু মেস মালিকরা তাদের মেসের মাসিক ভাড়া পরিশোধ করতে বার বার তাগিদ এবং চাপ সৃষ্টি করছে। যা শিক্ষার্থীদের সবার পক্ষে পরিশোধ করা কোনক্রমেই সম্ভব হচ্ছে না। কেননা মেসে অবস্থানকারী শতকরা প্রায় ৮০ ভাগ শিক্ষার্থী গ্রামের দরিদ্র এবং দিনমজুর পরিবারের সন্তান। এ ছাড়া মেসে অবস্থানকারী অনেক শিক্ষার্থী প্রাইভেট, কোচিং, দোকানে খন্ডকালিন চাকরি করে লেখাপড়াসহ ব্যক্তিগত ব্যয় নির্বাহ করে থাকে। কিন্তু সবকিছু বন্ধ থাকার কারণে এই সব শিক্ষার্থী দিশেহারা হয়ে পড়েছেন। এজন্য তারা জরুরী ভিত্তিতে মেস ভাড়া মওকুফসহ এক বছরের বেতন ফি মওকুফ, ডাক্তারদের পর্যাপ্ত পিপিই সরবরাহ, রাষ্ট্রীয় খরচে করোনা রোগীদের চিকিৎসা নিশ্চিত, দেশের সকল সরকারি-বেসরকারি হাসপাতালে ওয়ার্ড ও আইসিইউএ আইসোলেশন ইউনিট স্থাপনের দাবি জানান।

নিউজটি শেয়ার করুন আপনার সোশ্যাল মিডিয়ায়..

add


এ জাতীয় আরো সংবাদ..

আমাদের ইউটিউব চ্যানেল

সাহরি ও ইফতারের সময় সূচি

সাহরি ও ইফতারের সময়সূচী
( বুধবার,২৭ মে ২০২০ )
 বিভাগ
 সাহরি শেষ
 ইফতার
 ঢাকা
 ০৬:০০ মিঃ
 ০৬:০০ মিঃ
 চট্টগ্রাম
 ০৫:৫৮ মিঃ
 ০৫:৫২ মিঃ
 সিলেট
 ০৫:৫১ মিঃ
 ০৫:৫৬ মিঃ
 রাজশাহী
 ০৬:০৫ মিঃ
 ০৬:০৮ মিঃ
 বরিশাল
 ০৬:০২ মিঃ
 ০৫:৫৮ মিঃ
 খুলনা
 ০৬:০৬ মিঃ
 ০৬:০২ মিঃ
 রংপুর
 ০৫:৫৯ মিঃ
 ০৬:০৬ মিঃ
 ময়মনসিংহ
 ০৫:৫৭ মিঃ
 ০৬:০১ মিঃ