মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:১৬ পূর্বাহ্ন

শিরোনাম :
পৌরসভা নির্বাচন ২০২০, মেয়র প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিক পেলেন যারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ সাঘাটায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই অনুষ্ঠিত দূর্গাপুরে কৃষক লীগের উদ্যোগে প্রান্তিক কৃষকদের কৃষি বীজ বিতরণ কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ পালিত কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় অটো থেকে ছিটকে নারী মৃত্যু ১ সাপাহারে মার্কেন্টাইল ব্যাংকের এজেন্ট শাখার শুভ উদ্বোধন আলোর পথযাত্রী’ সহায়তায় সুস্থ হলেন ভ্যান চালক নাছের ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন একসঙ্গে ৪৩ জন সাঁতারু র‍্যাবের অভিযানে চকরিয়ায় বাস ডাকাতির ঘটনায় ৬ ডাকাত গ্রেফতার ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার চকরিয়ায় হরিনের মাংস বিক্রির অভিযোগে ১ ব্যক্তির ৩ মাসের সাজা পুঠিয়ায় মাস্ক না পরায় সচেতনতার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড

কোনো সুযোগ দিতে চাই না এই ফ্যাসিস্ট সরকারকে- ফখরুল

অনলাইন ডেস্ক
  • আপডেট সময় শুক্রবার ৯ অক্টোবর, ২০২০
  • ১০৭ বার পঠিত
কোনো সুযোগ দিতে চাই না এই ফ্যাসিস্ট সরকারকে- ফখরুল বিএনপির মহাসচিব। ছবি ফাইল

আজ শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব সাংবাদিকদের বলেন আমরা দেখতে পারছি এসব উপ-নির্বাচন জাতীয় সংসদে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরে যে নির্বাচন হয়েছিল তা থেকে এই নির্বাচনের কোনো পার্থক্য নেই। একইভাবে একই কায়দায় ভোট ছিনিয়ে নিয়ে যাওয়া হয়। পার্থক্যটা হচ্ছে ওই সময়ে ২৯ ডিসেম্বর ডাকাতি করা হয়েছিল ভোটের আগের রাত্রে, এখন এসব নির্বাচনে ভোটও হয়, ভোটারও যায় না, ঘোষণা হয় মাত্র।

ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা উপলক্ষে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তিনি বলেন, তারপরেও আপনারা অনেকে প্রশ্ন করবেন যে, তাহলে আপনারা কেনো যাচ্ছেন নির্বাচনে? আসলে আমরা আগেও বলেছি। আমরা একটা লিবারেল ডেমোক্রেটিক পার্টি, আমরা বিশ্বাস করি যে, সরকার পরিবর্তনের একমাত্র পথ-নির্বাচনের মধ্য দিয়ে হবে।

 মহাসচিব বলেন, আমরা বিশ্বাস করি, গণতন্ত্রের ন্যূনতম যেটুকু আপনাপর স্পেস পাওয়া সেই স্পেসটুকু আমাদের ব্যবহার করা প্রয়োজন। আমরা জানি যে এ নিয়ে অনেকের অনেক রকম কথাবার্তা আছে। কোনো সুযোগ আমরা দিতে চাই না এই ফ্যাসিস্ট সরকারকে। যে সুযোগ নিয়ে তারা ন্যূনতম স্পেসটা সেটাও তারা নিয়ে চলে যাবে। এজন্য আমরা এই নির্বাচনে অংশ নিচ্ছি।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী  ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের ভোট গ্রহন আগামী ১৫ নভেম্বর। দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৩ অক্টোবর, বাছাই ১৫ অক্টোবর এবং প্রার্থিতা প্রত্যাহার ২২ অক্টোবর।

ঢাকা-১৮ আসনে বিএনপির প্রার্থী এসএম জাহাঙ্গীর জাতীয়তাবাদী যুব দলের ঢাকা মহানগর উত্তরের সভাপতি এবং সেলিম রেজা সিরাজগঞ্জ-১ আসনের প্রার্থী সিরাজগঞ্জের কাজীপুর উপজেলার সিনিয়র যুগ্ম আহবায়ক ও জেলা কমিটির সদস্য।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..