মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৮:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
পৌরসভা নির্বাচন ২০২০, মেয়র প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতিক পেলেন যারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ সাঘাটায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই অনুষ্ঠিত দূর্গাপুরে কৃষক লীগের উদ্যোগে প্রান্তিক কৃষকদের কৃষি বীজ বিতরণ কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ পালিত কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলায় অটো থেকে ছিটকে নারী মৃত্যু ১ সাপাহারে মার্কেন্টাইল ব্যাংকের এজেন্ট শাখার শুভ উদ্বোধন আলোর পথযাত্রী’ সহায়তায় সুস্থ হলেন ভ্যান চালক নাছের ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ বাংলা চ্যানেল পাড়ি দিয়েছেন একসঙ্গে ৪৩ জন সাঁতারু র‍্যাবের অভিযানে চকরিয়ায় বাস ডাকাতির ঘটনায় ৬ ডাকাত গ্রেফতার ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার চকরিয়ায় হরিনের মাংস বিক্রির অভিযোগে ১ ব্যক্তির ৩ মাসের সাজা পুঠিয়ায় মাস্ক না পরায় সচেতনতার পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অর্থদন্ড

চকরিয়ায় বনবিভাগের অভিযান ৫ অবৈধ বসতি উচ্ছেদ

সাইফুল ইসলাম খোকন কক্সবাজার প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার ২০ অক্টোবর, ২০২০
  • ৫১ বার পঠিত



কক্সবাজার উত্তর বনবিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন ডুলাহাজারা বিটের সংরক্ষিত বনভূমি দখল করে রাতের আধারে ঘর তৈরী করছে একদল ভূমিদস্যু।

গোপন সংবাদের ভিত্তিতে বিভাগীয় বনকর্মকর্তা মো. তহিদুল ইসলাম নিদেশে ফাসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে ডুলাহারা বিটের দায়িত্বরত বিট কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ,বনপ্রহরী ও বনজাগিরদের সমন্বয়ে রাতে এক অভিযান পরিচালনা করে। এসময় অবৈধ ভাবে গড়ে উঠা ৫টি বসতি গুড়িয়ে দেয়া হয়েছে। এতে ওই দখল বাজদের হাত থেকে প্রায় এক একর বনভূমি জবর দখল থেকে মুক্ত হয়েছে। গত ২০ অক্টোর রাত ১০টা থেকে ১২ টা পর্যন্ত এক টানা অভিযান পরিচালিত হয়।

ডুলাহারা বিট কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াছ জানায়, ফাঁসিয়াখালী রেঞ্জের আওতাধীন ডুলাহাজারা বিটের পূর্ব ডুমখালী এলাকায় ২০০৫-০৬ সালের সংরক্ষিত বাগান উজাড় করে একদল ভূমিদস্যু রাঁজনৈতিক পরিচয় ব্যবহার করে রাতের আধারে বাঁশ,গাছ ও পলিথিন দিয়ে ৫টি ঘর তৈরী করছিল। খবর পেয়ে কক্সবাজার বিভাগীয় কমকর্তার নির্দেশে ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এতে রাতের আধারে অবৈধ ভাবে গড়ে তোলা ৫টি ঘর গুড়িয়ে দেয়া ও মালামাল গুলো জব্দ করা হয়েছে। ফলে ওই ভূমি দস্যুদের হাত থেকে প্রায় এক একর বনভূমি অবমুক্ত করা হয়েছে। তিনি আরো জানান, বনভূমি জবর দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

রেজ্ঞকর্মকর্তা মাজাহারুল ইসলাম জানায়, বনভূমি জবর দখল করে রাতে রাতে ৫টি বাড়ি তৈরী করার খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ৫টি বাড়ি গুড়িয়ে দেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..