রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০২:১০ পূর্বাহ্ন

শিরোনাম :
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ অসহায়-দুস্থের মাঝে খাদ্যসামগ্রী ও হাইজিন কিট বিতরণ উলিপুর উপজেলায় বেতন বৈষম্য দাবিতে কর্মবিরতি পালিত কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ৫ বছরের শিশুকে ধর্ষণ ৩দিন ব্যাপী অ্যাডভোকেসি,লবিং এবং নিগোসিয়েশন প্রশিক্ষণ উদ্বোধন কুড়িগ্রামে ২ হাজার হত দরিদ্র নারীদের মধ্যে স্বাস্থ্যসম্ম উপকরণ বিতরণ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে কালিয়ায় মানববন্ধন অনুষ্ঠিত আগামী ঘোড়াঘাট পৌরসভা নির্বাচনে সম্ভাব্য ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাইদুর রহমান সাজু দুর্গাপুরে ডিবি পুলিশের অভিযানে ১’শ ফেন্সিডিলসহ বোতলসহ গ্রেপ্তার ২ দুর্গাপুরে কয়লা ভর্তি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী যুবকের মৃত্যু খাগড়াছড়ি-ঢাকা রুটে নতুন সংযোজন বিলাসবহুল গ্রীন লাইন সেবা পানছড়িতে ব্রীকফিল্ডে সন্ত্রাসী হামলা চকরিয়া-পেকুয়ায় বনের কাঠে তৈরী হচ্ছে অবৈধ ফিশিং বোট ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন কুড়িগ্রাম সদরে হেরোইনসহ ৩ যুবক আটক

নিয়োগের দাবীতে আবারো বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে শ্রমিকদের বিক্ষোভ ও সমাবেশ

মেহেদি হাসান উজ্জল ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার ২৮ অক্টোবর, ২০২০
  • ৯৪ বার পঠিত


পূর্ব ঘোষনা অনুযায়ী দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে নিয়োগের দাবীতে আবারো আন্দোলনে নেমেছে, নিয়োগ বঞ্চিত আন্দোলনকারী স্থানীয় অবিজ্ঞ শ্রমিকরা।

তাপ বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটি বুধবার (২৮ অক্টোবর) সকাল ১০ টায় বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র ও বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় বিক্ষোভ মিছিল ও শ্রমিক সমাবেশ করে।
সমাবেশে আগামী ১৫ নভেম্বররের মধ্যে বিদ্যুৎ উন্নায়ন বোর্ড (বিউবি) সিদ্ধান্ত মোতাবেক আন্দোলনকারী শ্রমিকদের নিয়োগ দেয়ার আল্টিমেটাম জানিয়ে কঠোর আন্দোলনের ঘোষনা দেন শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সাধারন সম্পাদক আবু সাইদ।

এসময় শ্রমিক আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান হাবিব এর সভাপতিত্বে আন্দোলনকারী অনান্য শ্রমিক নেতৃবৃন্দরা একই বক্তব্য রাখেন।
শ্রমিক নেতৃবৃন্দরা বলেন দির্ঘ তিন বছর থেকে তারা নিয়োগের দাবীতে আন্দোলন করে আসছে। তাদের নিয়োগ দেয়ার জন্য গত ২০১৮ সালে প্রধান মন্ত্রীর নির্দ্দেশে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নায়ন বোর্ড আন্দোলনকারী ১৪৩জন শ্রমিককে নিয়োগ দেয়ার জন্য পরিপত্র জারী করে কিন্তু বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র তাদের নিয়োগ না দিয়ে তাল বাহনা করে সমায় পার করছে। এই জন্য তারা আবারো আন্দোলনে নেমেছেন।

তবে শ্রমিকদের দাবী অস্বীকার করে তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী ওয়াজেদ আলী সরকার বলেন, বৈশিক দুর্যোগ করোনা ভাইরাসের কারনে তাপ বিদ্যুৎ কেন্দ্র পুরোপুরি লকডাউনে রয়েছে, এবং সরকারী নির্দ্দেশনা না থাকায় তারা নিয়োগ দিতে পারছেনা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..