বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৩:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম :
সুন্দরবনের জামতলা থেকে ফাঁদ সহ পাঁচ হরিণ শিকারীকে আটক করেছে বনবিভাগ শীতার্থদের মাঝে ঘোড়াঘাট ইউএনও’র কম্বল বিতরণ রাজশাহীতে রাটা’র প্রথম সভা: সভাপতি আজাদ, সম্পাদক শরিফুল পলাশবাড়ীতে পাট বীজ চাষীদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত কুড়িগ্রামে গাঁজা ও ফেনসিডিলসহ আটক-২ পুঠিয়া পৌর নির্বাচনে মেয়র পদে ৪ জন ও কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল ভাস্কর্য বাঁচিয়ে রাখে একটি জাতির ইতিহাস ফুলবাড়ী পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল সাপাহারে স্টার ডেকোরেট এর উদ্যেগে মাস্ক বিতরণ পুঠিয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি কালিয়ায় আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল নড়াইল পৌর মেয়রের মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত সাপাহারে মানবিক বাংলাদেশ সোসাইটির উদ্যগে মাস্ক বিতরণ নড়াইল ও কালিয়া পৌর নির্বাচনে মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের আবেদন কুড়িগ্রাম থানা পুলিশ বাস উপহার পেল আইজিপি কর্তৃক

খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় শনিবার ৩১ অক্টোবর, ২০২০
  • ৪০ বার পঠিত

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ এ স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়িতে কমিউনিটি পুলিশিং ডে-১৯ পালিত হয়েছে।

শনিবার(২৬অক্টোবর) সকাল সাড়ে ৯টায় পৌর টাউন হলের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শাপলা চত্তর হয়ে টাউন হলের সামনে গিয়ে শেষ হয় ।

পরে পৌর টাউন হল রুমে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে আলোচনা সভা, সম্মাননা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এসময়, খাগড়াছড়ি পুলিশ সুপার ও কমিউনিটি পুলিশিং কমিটির প্রধান উপদেষ্টা মো. আহমার উজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা(এমপি)।

বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, সাবেক সাংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা, সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুন্নাহার, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া , কমিউনিটি পুলিশিংয়ের সদস্য সুদর্শন দত্ত, রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দীন মজুমদার, খাগড়াছড়ি ফায়ার সর্ভিসের উপ-পরিচালক দিদারুল আলম প্রমুখ ।

আলোচনা সভায় খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার এমএম সালাহ উদ্দিনের স্বাগত বক্তব্য রাখেন।
এসময় বক্তারা বলেন, দেশে ঐক্যবদ্ধ সমাজ গড়তে মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত করতে কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। সবধরনের অপরাধ নির্মূলে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশ কাজ করে যাচ্ছে। তাই সবাই মিলে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করলে এ সকল অনৈতিক কর্মকাণ্ড থেকে সন্ত্রাস নির্মূল করা সম্ভব হবে।

পরে, পুলিশিং ডে উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণ ও পুলিশ হেডকোয়ার্টাস থেকে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসারদের সম্মাননা দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..