বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০২:০৪ অপরাহ্ন

শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ষড়য‌ন্ত্রের প্রতিবা‌দে মান্দায় ম‌হিলা আওয়ামী লী‌গের বি‌ক্ষোভ সমা‌বেশ চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান মহিমাগঞ্জ চিনিকলের আখচাষী ও শ্রমিক কর্মচারীদের সড়ক অবরোধ ও বিক্ষোভ ফুলছড়িতে ইউনিয়ন যুবলীগের অফিস উদ্বোধন করলেন ডেপুটি স্পিকার গোবিন্দগঞ্জে উগ্র-মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ছাত্রলীগের বিশাল সমাবেশ অনুষ্ঠিত কুড়িগ্রামে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বাস্তবায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত কুড়িগ্রামে মোটর সাইকেল দুর্ঘটনায় রায়গঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যানের মৃত্যু দুর্গাপুরে গলায় ফাঁস দিয়ে মানসিক ভারসাম্যহীন যুবকের আত্মহত্যা বঙ্গোপসাগর থেকে ৩ লাখ ইয়াবাসহ সাত মিয়ানমার নাগরিক আটক বঙ্গবন্ধুর ভাস্কার্য্য হুমকি প্রদানকারী মমিনুল হকের বিরুদ্ধে কুড়িগ্রামে মানববন্ধন ধামইরহাটে আওয়ামী মহিলালীগের জঙ্গিবাদ- সাম্প্রদায়িকতা বিরোধী র‌্যালি ও বিক্ষোভ সমাবেশ ধামইরহাটে কর্মজীবি ল্যাকটেটিং মাদার হেলথ ক্যাম্পে সেবা পেল ৪ শতাধিক মা খুলনা মহানগরীতে মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ গ্রেফতার ৪ বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ও পুনর্বাসন সোসাইটি কেন্দ্রীয় যুব কমান্ডের মাদারীপুরের রাজৈর উপজেলা শাখার কমিটি গঠন রাজশাহীতে পৌরনির্বাচন কে কেন্দ্র করে তৃনমূল সিলেকশন ভোট নিয়ে অসন্তোষ

গাইবান্ধায় জাতীয় যুব দিবস পালিত

সহঃবার্তা সম্পাদক
  • আপডেট সময় রবিবার ১ নভেম্বর, ২০২০
  • ৫৪ বার পঠিত


মুজিববর্ষের আহবান, যুব কর্মসংস্থান’ এ প্রতিপাদ্য বাস্তবায়নে ১ অক্টোবর রবিবার গাইবান্ধায় বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস পালিত হয়। এ উপলক্ষে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর বিভিন্ন কর্মসূচীর আয়োজন করে। জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি দিবসটির দিনব্যাপী কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। কর্মসূচীর মধ্যে ছিল আলোচনা সভা, যুব ঋণের চেক, সনদপত্র ও অনুদানের চেক বিতরণ, বৃক্ষরোপন ও পরিস্কার পরিচ্ছন্নতা।

গাইবান্ধা কালেক্টরেট সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডিশনাল এসপি ময়নুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক তোফায়েল আহম্মেদ খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাংবাদিক আবেদুর রহমান স্বপন, প্রশিক্ষক যুবক জিয়াউর রহমান প্রমুখ। অনুষ্ঠানে ৩ জন প্রশিক্ষককে ১ লাখ ৫০ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়। এছাড়া কম্পিউটার ও গবাদি পশু পালন সংক্রান্ত প্রশিক্ষণ গ্রহণকারীদের মধ্যে সনদপত্র ও অনুদানের চেক বিতরণ করা হয়।

হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে নিয়ে এগিয়ে চলেছে বাংলাদেশ। এই মুজিববর্ষে বর্তমান সরকার দেশের বেকার যুবকদের সুশিক্ষায় শিক্ষিত করে তোলার পাশাপাশি বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ করে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির উদ্যোগ গ্রহণ করেছে। যাতে যুবকরা আত্মনির্ভর হিসেবে গড়ে ওঠে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখতে সক্ষম হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..